Advertisement
২৫ এপ্রিল ২০২৪
imran khan

আস্থা ভোটে জয় পেলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

Pak PM Imran Khan Wins Trust Vote Amid Opposition's Boycott Call dgtl

ইমরান খান

ইমরান খান ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ১৬:১১
Share: Save:

আস্থা ভোটে জয় পেল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার। পাক নিম্নকক্ষে ৩৪২ জন সদস্যের মধ্যে শাসক দল পেয়েছে ১৭৮ জনের ভোট। শুরুতেই অবশ্য বিরোধী ১১ দলের জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) ভোটাভুটি বয়কট করার সিদ্ধান্ত নেয়। তারপরেও নিজের শক্তি যাচাই করে আপাতত নিশ্চিন্তে প্রাক্তন পাক ক্রিকেটার ও বর্তমান প্রধানমন্ত্রী।

সম্প্রতি সংসদের উচ্চকক্ষে ভোটে হেরে যান পাক অর্থমন্ত্রী। তারপর থেকেই সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ইমরান সরকারের উপর চাপ বাড়াচ্ছিলেন বিরোধীরা। বুধবার সংসদের উচ্চকক্ষে সরকারের অর্থমন্ত্রীর পরাজয়ের পর প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছিল বিরোধী দলগুলি। তাই সরকারের স্থায়িত্ব প্রতিষ্ঠা করতে আস্থা ভোটে রাজি হয়ে যান ইমরান।

সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য প্রয়োজন ছিল ১৭২টি ভোট। শাসকদল দাবি করে, তাদের কাছে ১৮০ জন সাংসদের সমর্থন রয়েছে। সম্প্রতি ফয়জল ভোরা নামে শাসকদলের এক সাংসদ পদত্যাগ করায় ১৮১ থেকে সংখ্যাটি পৌঁছেছিল ১৮০-তে। আর বিরোধীদের সমর্থনে ছিলেন ১৬০ সদস্য। যদিও ভোটাভুটিতে দেখা গেল ১৭৮ জন ইমরানের সমর্থনে ভোট দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan imran khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE