Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Journalist Death

গ্যালারিতে মৃত্যু! মেসিদের খেলা চলাকালীন পড়ে গিয়ে আর উঠলেন না সাংবাদিক, খুনের অভিযোগ

শনিবার আর্জেন্টিনার ম্যাচ কভার করতে গ্র্যান্ট ছিলেন কাতারের গ্যালারিতে। কিছু দিন আগে কাতারের পুলিশ তাঁকে আটক করেছিল। রামধনু রঙের পোশাক পরে সমকামীদের সমর্থন জানিয়েছিলেন তিনি।

 বিশ্বকাপ কভার করতে গিয়ে মৃত্যু হল আমেরিকার সাংবাদিকের।

বিশ্বকাপ কভার করতে গিয়ে মৃত্যু হল আমেরিকার সাংবাদিকের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
দোহা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১২:০৯
Share: Save:

কাতারে ফুটবল বিশ্বকাপ কভার করতে গিয়ে মৃত্যু হল আমেরিকার সাংবাদিকের। শনিবার মেসিদের খেলা চলাকালীন গ্যালারিতে হঠাৎ পড়ে যান তিনি। তার পর আর ওঠেননি। খেলা চলাকালীন সাংবাদিকের এই আকস্মিক মৃত্যু নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

Advertisement

মৃত সাংবাদিকের নাম গ্র্যান্ট ওয়াহল। আমেরিকার অন্যতম জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক ছিলেন তিনি। শনিবার আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের ম্যাচ কভার করতে তিনি ছিলেন কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামের গ্যালারিতে। তাঁর মৃত্যু নিয়ে বিতর্কের কারণ হল, কিছু দিন আগে কাতারের পুলিশের হাতে আটক হয়েছিলেন গ্র্যান্ট। রামধনু রঙের পোশাক পরে এলজিবিটিকিউ কমিউনিটির প্রতি সমর্থন জানিয়েছিলেন তিনি। তার পর তাঁকে আটক করা হয়। তার কিছু দিনের মধ্যেই এই মৃত্যু।

মৃত্যুকালে গ্র্যান্টের বয়স হয়েছিল ৪৮ বছর। আমেরিকা এবং ওয়েলসের খেলা দেখতে তিনি কাতারের আহমদ বিন আলি স্টেডিয়ামে গিয়েছিলেন রামধনু পোশাক পরে। তাঁকে সে দিন স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। কাতারে সমলিঙ্গ বিবাহ নিষিদ্ধ। সাংবাদিক টুইট করে জানিয়েছিলেন, পোশাকের কারণে তাঁর ফোন কেড়ে নেওয়া হয়।

গ্র্যান্টের পরিবারের তরফে খুনের অভিযোগ তোলা হয়েছে কাতার সরকারের বিরুদ্ধে। তাঁর ভাই ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করে বলেছেন, ‘‘আমার নাম এরিক ওয়াহল, আমি গ্র্যান্টের ভাই। আমি সমকামী। আমার জন্যই গ্র্যান্ট রামধনু রঙের পোশাক পরেছিল। আমার দাদা সুস্থ ছিল। ও আমাকে জানিয়েছিল, ওকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। আমি বিশ্বাস করি না, ও এমনি এমনি মরে গিয়েছে। আমার মনে হয় ওকে খুন করা হয়েছে। সাহায্যের আবেদন জানাচ্ছি।’’

Advertisement

গ্যালারিতে সাংবাদিকদের জন্য নির্দিষ্ট অংশে বসে খেলা দেখছিলেন গ্র্যান্ট। তাঁর সহকর্মী জানিয়েছেন, অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন গ্র্যান্ট হঠাৎ পড়ে যান। আর তাঁকে জাগানো যায়নি।

তবে গ্র্যান্ট একটি পোস্টে নিজেই লিখেছিলেন, তিনি অসুস্থ। কাজের চাপে তাঁর শরীর সায় দিচ্ছে না। অনেক পরিশ্রম হচ্ছে, পর্যাপ্ত ঘুম হচ্ছে না বলেও জানান গ্র্যান্ট নিজেই। সেই অসুস্থতা মেসিদের খেলার রাতে বেড়ে গিয়েছিল বলে মনে করছেন কেউ কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.