পর পর হুমকি ফোন। কখনও গুলি করে মারার হুমকি আবার কখনও বাড়ির সামনে বিস্ফোরক রাখার হুমকি। বার বার হুমকি ফোন পেয়ে থানায় অভিযোগ জানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।

শনিবার সিঁথি থানায় করা লিখিত অভিযোগে তিনি জানিয়েছেন, প্রায় দেড় মাস ধরে তিনি বিভিন্ন ধরনের উড়ো ফোন পাচ্ছেন। প্রথম দিকে তিনি ওই উড়ো ফোনগুলিকে তেমন গুরুত্ব দিতে চাননি। কিন্তু গত দু’সপ্তাহ ধরে ওই উড়ো ফোনের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকে। সাংসদ হিসাবে তাঁর লেটারহেডে লেখা অভিযোগে তিনি জানিয়েছেন, কখনও ফোন করে বলা হচ্ছে তাঁর মেয়ে সল্টলেকের কোচিং সেন্টারে পড়তে যায়। তাকে অপহরণ করা হবে। আবার কখনও বলা হচ্ছে তাঁকে রাস্তায় গুলি করা হবে।

শান্তনুবাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,‘‘ ফোনটি বার বার আসতে থাকায় আমার ঘনিষ্ঠরা পুলিশকে বিষয়টি জানিয়ে রাখতে বলেন। আমি তাই লিখিত ভাবে পুলিশকে জানিয়েছি।”

আরও পড়ুন: পোখরানে ১৪০টি ফাইটার জেট, ক্ষেপণাস্ত্র নিয়ে বিশাল মহড়া বায়ুসেনার​

সাংসদ দাবি করেন, এর পিছনে রয়েছে রাজনৈতিক ষড়যন্ত্র। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাঁরা ইতিমধ্যেই শান্তনুবাবুর অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে দিয়েছেন। যে নম্বরগুলি থেকে ফোন এসেছে সেই সিম সবই ভুয়ো নামে কেনা। বেশ কয়েকটি নম্বর যা সাংসদকে ফোন করতে ব্যবহার করা হয়েছিল সেগুলি এখন অব্যবহৃত।

আরও পড়ুন: আমদানি শুল্ক বাড়িয়ে ২০০ শতাংশ, পাকিস্তান নিয়ে আরও কড়া ভারত

তবে পুলিশের ধারণা পরিকল্পনা করেই হুমকি দেওয়া হচ্ছে সাংসদকে। কলকাতা পুলিশের এক কর্তা বলেন,‘‘সাংসদ চাইলে আমরা তাঁর নিরাপত্তার বাড়তি বন্দোবস্ত করতে পারি।’’