মেট্রো তদন্তে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠনের সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের হোমিসাইড শাখা, শেক্সপিয়র সরণি থানা এবং কসবা থানার আধিকারিকদের ওই সিটে শামিল করা হবে বলে জানা গিয়েছে লালবাজার সূত্রে। পুলিশ সূত্রে খবর, গোটা তদন্তের তদারকির দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের গোয়েন্দাপ্রধান প্রবীণ ত্রিপাঠী। তাঁর সঙ্গে থাকবেন ডিসি (দক্ষিণ) মিরাজ খালিদ।

পুলিশ সূত্রে খবর, সোমবার সকালেই মেট্রো রেল ভবনে চিঠি দিয়ে সরকারি ভাবে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে কলকাতা পুলিশ। রবিবার রাতেই মৃতের বাড়ির ঠিকানা এলাকার থানা কসবাতে স্থানান্তরিত করা হয় এফআইআর। এর আগে শনিবার মৃত সজল কাঞ্জিলালের পরিবারের অভিযোগের ভিত্তিতে শেক্সপিয়র সরণি থানায় মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির মামলা দায়ের করা হয়।

কলকাতা পুলিশ সূত্রে খবর, সোমবার মেট্রো কর্তৃপক্ষকে পাঠানো চিঠিতে সজলের মৃত্যু কী ভাবে হয়েছে সেই সম্পর্কে তথ্য জানতে চাওয়া হয়েছে। ওই সময়ে পার্ক স্ট্রিট স্টেশন এবং সংশ্লিষ্ট রেকে যাঁরা কর্তব্যরত ছিলেন এবং তাঁদের কী ভূমিকা ছিল— সেই সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। সরকারি ভাবে চাওয়া হয়েছে ঘটনার সিসিটিভি ফুটেজও।

আরও পড়ুন: ভিনজাতিতে বিয়ের ‘শাস্তি’! নিরাপত্তা চাইতে এসে, আদালত চত্বরে প্রহৃত পাত্র

আরও পড়ুন: ভরসা সেন্সর? হাত বাড়ালেই বিপদের শঙ্কা

দুর্ঘটনার মুহূর্তের ফুটেজ। এসি মেট্রোর দরজায় ঝুলছেন সজল।

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে যে, এই তদন্তের পরিধি যে হেতু অনেকটা বিস্তৃত, সে কারণেই সিট গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই সিটে নেওয়া হতে পারে ফরেন্সিক বিশেষজ্ঞদের। কারণ গোটা তদন্তে ফরেন্সিক পরীক্ষা এবং তার ফলাফল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।