Advertisement
০১ মে ২০২৪
GKCIET Recruitment 2024

ফুড ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি নিয়ে পড়েছেন? রাজ্যের প্রতিষ্ঠানে রয়েছে গবেষণার সুযোগ

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ এক্সটেনশন-বেসড পাইলট স্কেল কন্টিনিউয়াস প্রসেস টেকনোলজি ফর জ্যাগারি মেকিং’।

GKCIET

জিকেসিআইইটি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৮:৩৬
Share: Save:

মালদহের গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (জিকেসিআইইটি)-তে গবেষণাধর্মী প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্দিষ্ট মেয়াদের জন্য প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ এক্সটেনশন-বেসড পাইলট স্কেল কন্টিনিউয়াস প্রসেস টেকনোলজি ফর জ্যাগারি মেকিং’। প্রকল্পের কাজ হবে প্রতিষ্ঠানের ডিপার্টমেন্ট অফ ফুড প্রসেসিং টেকনোলজি বিভাগে। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। গবেষণা প্রকল্পটির মেয়াদ দু’বছর। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩৭,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের ফুড ইঞ্জিনিয়ারিং/ ফুড টেকনোলজিতে এমটেক-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, ডেটা অ্যানালিসিস সফটঅয়্যার পরিচালনার দক্ষতা এবং এইপিএলসি, জিসি এবং রিয়োমিটার সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ২২ এপ্রিল। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE