Advertisement
০১ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

কেন্দ্রীয় মন্ত্রকের প্রকল্পে গবেষক নিয়োগ শিবপুরের আইআইইএসটিতে, কোন বিভাগে?

প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ২৮,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ আট শতাংশ ভাতা দেওয়া হবে।

IIEST, Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৯:৫৩
Share: Save:

বিজ্ঞান নিয়ে গবেষণাধর্মী কাজ করতে ইচ্ছুক প্রার্থীদের জন্য সুখবর! শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে একটি প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে দু’দিন আগেই প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের জন্য অর্থ জোগান দেবে কেন্দ্রীয় মন্ত্রক। স্বল্পসময়ের জন্য এই প্রকল্পে কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

প্রতিষ্ঠানের রসায়ন বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)। প্রকল্পটির নাম জানা যাবে মূল বিজ্ঞপ্তি থেকে।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে প্রকল্পে কাজের মেয়াদ থাকবে চলতি বছরের ৮ অক্টোরর পর্যন্ত। এর পর ফান্ডিংয়ের উপর নির্ভর করে মেয়াদ বাড়ানো হতে পারে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে পাঁচ বছর ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ২৮,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ আট শতাংশ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের ইনঅর্গ্যানিক/ অর্গ্যানিক/ ফিজ়িক্যাল কেমিস্ট্রিতে স্পেশালাইজেশন-সহ এমএসসি ডিগ্রি থাকতে হবে। যাঁদের স্নাতকোত্তরের পর দু’বছর ইলেক্ট্রোকেমিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি নিয়ে গবেষণার বা কাজের অভিজ্ঞতা এবং এই ক্ষেত্রে ন্যূনতম একটি প্রকাশিত গবেষণাপত্র থাকবে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে বাছাই প্রার্থীদের জানানো হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE