Advertisement
০৭ মে ২০২৪
NIT Silchar Recruitment 2024

এনআইটি শিলচরে কেন্দ্রের ডিএসটি-র প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৫,০০০ টাকা বা ৩১,০০০ টাকা প্রতি মাসে।

NIT Silchar

এনআইটি শিলচর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৮:৫২
Share: Save:

মূক ও বধিরতা নিয়ে একটি গবেষণাধর্মী কাজ হবে শিলচরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে। বুধবার সে কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের জন্য অর্থ সাহায্য করবে একটি কেন্দ্রীয় সংস্থা। প্রকল্পে কাজ করতে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘সাইন ল্যাঙ্গুয়েজ ট্রান্সলেটর ফর আইডেন্টিফিকেশন অফ হেলথ কন্ডিশনস অফ দ্য ডেফ অ্যান্ড ডাম্ব পপুলেশন ফর মেডিক্যাল অ্যাটেনশন’। প্রকল্পটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর কোর রিসার্চ গ্রান্ট (সিআরজি)-এর অর্থপুষ্ট।

গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদের সংখ্যা এক। প্রকল্পে কাজের মেয়াদ সর্বোচ্চ তিন বছর। তবে প্রতি বছর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৫,০০০ টাকা বা ৩১,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গবেষণার সঙ্গে সম্পর্কিত বিষয়ে বিই/ বিটেক/ এমএসসি/ এমটেক থাকতে হবে। পাশাপাশি মেশিন লার্নিং বা ডিপ লার্নিং নিয়ে গবেষণার কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে প্রার্থীদের।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ এপ্রিল। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন বা হাইব্রিড মাধ্যমে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE