Advertisement
২৬ এপ্রিল ২০২৪
DRDO Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা ডিআরডিও-তে একাধিক পদে কাজের সুযোগ, বেতন ৯০ হাজার থেকে ২ লক্ষ টাকা

পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫-৫৫ বছরের মধ্যে।

কেন্দ্রীয় সংস্থা ডিআরডিও-তে একাধিক পদে কাজের সুযোগ।

কেন্দ্রীয় সংস্থা ডিআরডিও-তে একাধিক পদে কাজের সুযোগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৬:৫৩
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) এ বিভিন্ন বিভাগে একাধিক পদে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। সমস্ত পদেই নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে এবং নির্দিষ্ট মেয়াদের জন্য। প্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনেই।

নিয়োগ হবে প্রজেক্ট সায়েন্টিস্ট পদে (বি, সি, ডি, ই এবং এফ স্কেলে)। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল টেকনোলজি, ইনস্ট্রুমেন্টেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল, ফিজিক্যাল কেমিস্ট্রি বিষয়ের জন্য নিয়োগ করা হবে এই পদে। শূন্যপদ রয়েছে ১২টি। পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫-৫৫ বছরের মধ্যে। পদের অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন হবে ৯০,৭৮৯ টাকা থেকে শুরু করে ২,২০,৭১৭ টাকা পর্যন্ত।

সমস্ত পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার বিষয়ে জানার জন্য প্রার্থীদের মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

প্রাথমিক ভাবে প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা এবং স্ক্রিনিং কমিটির সঙ্গে আলোচনার মাধ্যমে। পরবর্তী ধাপে প্রিলিমিনারি অনলাইন ইন্টারভিউ এবং ফাইনাল ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই প্রার্থীদের পদগুলিতে নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। সংরক্ষিত প্রার্থীরা ছাড়া বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE