Advertisement
০২ মে ২০২৪
Ramakrishna Mission Vidyamandira Admission 2023

ব্যাঙ্কের পরীক্ষার প্রস্তুতির কোচিং ক্লাস চালু করল বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের প্লেসমেন্ট সেল এবং বেসরকারি সংস্থা মহেন্দ্র এডুকেশনাল প্রাইভেট লিমিটেড একযোগে এই ক্লাসের আয়োজন করবে।

Ramakrishna Mission Vidyamandira, Belur

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩০
Share: Save:

কথায় আছে, ‘রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের চাকরি মানেই সুরক্ষিত ভবিষ্যৎ’। তবে নিয়োগের পরীক্ষায় হাজার হাজার পরীক্ষার্থীর মধ্যে নির্বাচিত হওয়া মুখের কথা নয়। বছরের পর বছর এই পরীক্ষা দিয়ে যেতে হয় অনেককেই। তাই অধ্যবসায়ের সঙ্গে সঠিক প্রস্তুতিও প্রয়োজন ব্যাঙ্কের পরীক্ষায় পাশ করার জন্য। আর সেই প্রস্তুতিতে সাহায্যের জন্যই অনলাইন কোচিং ক্লাস চালু করতে চলেছে বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে।

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের প্লেসমেন্ট সেল এবং বেসরকারি সংস্থা মহেন্দ্র এডুকেশনাল প্রাইভেট লিমিটেড একযোগে এই ক্লাসের আয়োজন করবে। ব্যাঙ্কের প্রবেশনারি অফিসার (পিও) এবং ক্লার্ক নিয়োগের পরীক্ষা- দু'টি পরীক্ষার জন্যই প্রস্তুতির ক্লাস করানো হবে প্রতিষ্ঠানের তরফে। ক্লাস হবে অনলাইনে। অংশগ্রহণ করতে পারবেন পুরুষ এবং মহিলা-উভয় পরীক্ষার্থীই। ক্লাসে ভর্তির জন্য আসনসংখ্যা সীমিত। কোচিং ক্লাসের মেয়াদ পাঁচ মাস।

প্রতি সপ্তাহে সোম থেকে শুক্রবার অনলাইনে এই ক্লাসের আয়োজন করা হবে। চলবে সন্ধে সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। কোর্স ফি ৩০০০ টাকা।

ক্লাসে বিভিন্ন বিষয় পড়াবেন অভিজ্ঞ শিক্ষকরা। পরীক্ষার জন্য শেখানো হবে টাইম ম্যানেজমেন্ট এবং অন্যান্য ‘শর্টকাট টেকনিক’। পড়ুয়াদের মূল্যায়নের জন্য ব্যবস্থা থাকবে ক্লাস টেস্ট, অনলাইন মক টেস্ট এবং ‘ডাউট ক্লিয়ারিং সেশন’-এর। কোর্স মেটিরিয়ালও অনলাইনে পেয়ে যাবেন হবু পরীক্ষার্থীরা। ক্লাস শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে।

আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে কোর্সে আবেদন জানাতে পারবেন। কোর্সে ভর্তির শেষ দিন ১৫ সেপ্টেম্বর। এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE