×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

দলীয় দফতরে মত্ত অবস্থায় চটুল গানে নাচ, তৃণমূল নেতার ভিডিয়ো ঘিরে বিতর্ক

নিজস্ব সংবাদদাতা
কাঁথি ০১ মার্চ ২০২১ ১৮:১৮
নয়াপুট গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান অসিত গিরি।

নয়াপুট গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান অসিত গিরি।
নিজস্ব চিত্র

দলীয় দফতরে বসেই মত্ত অবস্থায় চটুল গানে উদ্দাম নৃত্য। পূর্ব মেদিনীপুরের কাঁথির এক তৃণমূল নেতার ব্যক্তিগত পরিসরের এমন ভিডিয়ো এখন নেটমাধ্যমে ভাইরাল। আর রাজ্যে বিধানসভা নির্বাচনের মুখে এমন কাণ্ডকে ঘিরে উঠছে সমালোচনার ঝড়ও। এমন ঘটনাকে ‘নোংরামো’ বলে আখ্যা দিচ্ছেন স্থানীয় বিজেপি নেতারা। এর পিছনে ‘রাজনৈতিক অভিসন্ধি’ দেখলেও, ওই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর বিপাকে কাঁথির জোড়াফুল শিবির। ওই তৃণমূল নেতাকে শোকজ করেছে দল।

দলীয় দফতরে বসে মদ্যপান। সেই অবস্থায় চটুল গানের তালে উদ্দাম নৃত্যে মশগুল কাঁথি ১ নম্বর ব্লকের নয়াপুট গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান অসিত গিরি। ভিডিয়োয় তাঁকে এমন অবস্থায় দেখা গিয়েছে। আর সেই ভিডিয়ো ঘিরে শোরগোল। যা গড়িয়েছে রাজনৈতিক তরজাতেও।

পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা মামুদ হোসেন বলেন, ‘‘ওই পঞ্চায়েত প্রধানকে শোকজ করা হয়েছে। তবে এমন ভিডিয়ো নির্বাচনের মুখে ছড়ানোর পিছনে কোনও গোপন অভিসন্ধি লুকিয়ে রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।’’ ঘটনার পেছনে বিজেপির হাত থাকতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

Advertisement


ভিডিয়ো-বিতর্ককে সামনে রেখে তৃণমূলকে আক্রমণ শানিয়েছে বিজেপি। কাঁথির বিজেপি নেতা অনুপকুমার চক্রবর্তীর দাবি, ‘‘এটাই তৃণমূলের সংস্কৃতি। মানুষের সঙ্গে ওদের সম্পর্ক ছিন্ন হচ্ছে আর এ ভাবেই নেতারা বৈভব দেখাচ্ছেন। মানুষ এই নোংরামো কোনও ভাবেই মেনে নেবে না।’’ এই ঘটনা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন অসিত। আনন্দবাজার ডিজিটালের তরফে তাঁর মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হয় বার বার। তবে তিনি ফোন ধরেননি।

Advertisement