Advertisement
২৬ জুন ২০২৪
BEL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ভারত ইলেক্ট্রনিক্সে কলকাতা-সহ অন্যত্র চাকরির সুযোগ, শূন্যপদ ৪৭টি

প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছর নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

BEL

ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড (বেল) সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫২
Share: Save:

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড (বেল)-এ কর্মী নিয়োগ করা হবে। বুধবার সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ‘সফটওয়্যার ডিভিশন’-এর তরফে। কর্মীদের অস্থায়ী ভাবে নির্দিষ্ট সময়ের জন্য সংস্থায় নিয়োগ করা হবে। নিযুক্তদের কর্মস্থল হবে দেশের বিভিন্ন শহরে। আগ্রহীরা অনলাইনে এর জন্য আবেদন করতে পারবেন।

সংস্থায় ট্রেনি ইঞ্জিনিয়ার-১ পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা ৪৭। প্রথমে এই পদে দু’বছরের জন্য কর্মীদের নিয়োগ করা হলেও পরবর্তীকালে আরও এক বছর এই মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৮ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছর নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে কলকাতা, কোচি, মুম্বাই, বেঙ্গালুরু, দিল্লি, ইনদওর, গাজিয়াবাদ-সহ অন্যত্র।

আবেদনকারীদের এআইসিটিই বা ইউজিসি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজিতে বিই/ বিটেক/ বিএসসি ইঞ্জিনিয়ারিং-এ ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১৭৭ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ মার্চ। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE