Advertisement
১৬ মে ২০২৪
HCL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা হিন্দুস্তান কপার লিমিটেডে কাজের সুযোগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। এই সময়ে নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১.৪০.০০০ টাকা প্রতি মাসে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৭
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্তান কপার লিমিটেড (এইচসিএল)-এ কাজের সুযোগ রয়েছে। কিছু দিন আগেই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। সংস্থায় বিভিন্ন ক্ষেত্রের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় নিয়োগ হবে গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি (শিক্ষানবিশ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪০। এই পদে নিযুক্তরা সংস্থার যে সমস্ত ক্ষেত্রে কাজের প্রশিক্ষণ পাবেন, সেগুলি হল— মাইনিং, জিওলজি, ইলেক্ট্রিক্যাল, ইন্সট্রুমেন্টেশন, সিভিল, মেকানিক্যাল এবং সিস্টেম। আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। এই পদে প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। এই সময়ে নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১.৪০.০০০ টাকা প্রতি মাসে। প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ করতে পারলে তাঁদের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে উন্নিত করা হবে।

সমস্ত পদের জন্যই আবেদনকারীদের ২০২১/ ২০২২/ ২০২৩-এর গেট পরীক্ষায় যথাযথ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রার্থীদের গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের ৫০০ টাকা জমা দিতে হবে। আগামী ১৯ ফেব্রুয়ারি আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE