Advertisement
১৬ জুলাই ২০২৪
New Web Series

ও পার বাংলার ছবিতে এ পারের শ্রীলেখা-দর্শনা, আনন্দবাজার অনলাইনে প্রকাশ্যে ‘ফার্স্ট লুক’

রাশেদ রাহার মতে, প্রতিদিন কলকাতায় কিছু না কিছু ঘটছে। ক’জন তার হিসেব রাখে? নতুন কলকাতাকেই বা ক'জন চেনে? এই ওয়েব ছবি সেটাই তুলে ধরবে।

দর্শনা বণিক এবং শিফাত আমিন।

দর্শনা বণিক এবং শিফাত আমিন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২৩:২১
Share: Save:

ও পার বাংলার কাছে এ পার বাংলা মায়ানগরী। গঙ্গাপারের অলিতে-গলিতে বাংলাদেশের মানুষ গল্প খোঁজেন। পুরনো কলকাতাকেও খোঁজেন। তাঁদের সেই খোঁজ ক্যামেরাবন্দি করে বাংলাদেশের ওয়েব প্ল্যাটফর্ম বঙ্গ বিডি-তে দেখাতে চলেছেন পরিচালক রাশেদ রাহা। তাঁর ওয়েব ফিল্ম ‘কলকাতা ডাইরিজ়’-এ। এখানেই সমান গুরুত্বপূর্ণ দু’টি চরিত্রে অভিনয় করছেন শ্রীলেখা মিত্র ও দর্শনা বণিক। এ ছাড়াও রয়েছেন ও পার বাংলার নায়ক শিফাত আমিন। ছবির ফার্স্ট লুক সবার প্রথম আনন্দবাজার অনলাইনে।

ছবি প্রসঙ্গে বিশদে জানতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়েছিল পরিচালকের সঙ্গে। রাশেদ বলেন, “প্রচুর ঘটনা ছুঁয়ে গিয়েছে। কলকাতার মানুষের হয়তো চোখেই পড়েনি। তেমনই এক ঘটনা অনামিকা, শর্মি, পিকে-কে নিয়ে। নাম কাল্পনিক। তবে ঘটনা সত্যিই। একই ভাবে এ-ও দেখেছি, বাংলাদেশের একটা বড় সংখ্যক মানুষ নতুন কলকাতাকে এখনও সম্পূর্ণ চিনে উঠতে পারেননি। সেখানকার সৌন্দর্য তাঁদের কাছে অধরা। আমি সেই দিকটাও ছবিতে দেখিয়েছি।” এই ছবিটির প্রযোজনায় বিগ আর এন্টারটেনমেন্ট প্রোডাকশন।

(বাঁ দিক থেকে) শিফাত আমিন, শ্রীলেখা মিত্র এবং দর্শনা বণিক।

(বাঁ দিক থেকে) শিফাত আমিন, শ্রীলেখা মিত্র এবং দর্শনা বণিক। ছবি: সংগৃহীত।

ছবিটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খইরুল বাশার নির্ঝর। তাঁর কলমে উঠে এসেছে বিবাহবিচ্ছিন্ন অনামিকার গল্প, যে স্বাবলম্বী। সফল উদ্যোগপতি। তার অফিসের কর্মী শর্মি। শর্মির মাধ্যমেই অনামিকার আলাপ বাংলাদেশের স্ট্যান্ড আপ কমেডিয়ান পিকের সঙ্গে। সে কলকাতায় শো করতে এলে তার কাছে অনামিকাকে নিয়ে যায় শর্মি। অনামিকা কি নতুন সম্পর্কে জড়াবে? পরিচালক আপাতত এখানেই দাঁড়ি টেনেছেন। যাবতীয় প্রশ্নের উত্তর দেবে ছবি।

শ্রীলেখা এবং দর্শনার সঙ্গে কাজ করে খুশি রাশেদ। শ্রীলেখার সঙ্গে আগেও কাজ করেছেন তিনি। অভিনেত্রীর স্পষ্টবাদিতা তাঁর ভাল লেগেছে বলেই জানালেন রাশেদ। ছবির ‘অনামিকা’ও অনেকটা তেমনই। তাই এই চরিত্রে শ্রীলেখাকে বেছে নিয়েছেন পরিচালক। এ ছাড়াও ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন শান্তিলাল মুখোপাধ্যায়, অভিজিৎ গুহ। শুটিং হয়েছে কলকাতার নিউটাউন, রাজারহাট অঞ্চলে। প্রযোজনায় কাজি জাফরিন মুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE