Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sherlyn-Sajid

‘১০-এ কত পাব?’ নিজের যৌনাঙ্গ দেখিয়ে শার্লিনকে জিজ্ঞাসা করেছিলেন সাজিদ!

কত মহিলা সাজিদের খপ্পরে যৌন হেনস্থার শিকার হয়েছেন? হিসাব নেই। তাঁর বিগ বস-এ প্রতিযোগী হয়ে আসায় আপত্তি তুলেছেন ‘মি টু’ কাণ্ডে সরব নারীরা। শার্লিনও তাঁদের এক জন।

‘বিগ বস ১৬’-তে সাজিদের উপস্থিতি নিয়ে জলঘোলার মাঝেই মুখ খুললেন শার্লিন।

‘বিগ বস ১৬’-তে সাজিদের উপস্থিতি নিয়ে জলঘোলার মাঝেই মুখ খুললেন শার্লিন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৬:৩৫
Share: Save:

এই সেই সাজিদ খান! যিনি শার্লিন চোপড়ার সামনে উন্মুক্ত করেছিলেন নিজের যৌনাঙ্গ। আর জিজ্ঞাসা করেছিলেন, “১০-এর মধ্যে কত দেবে?” বিগ বস ১৬-তে সাজিদের উপস্থিতি নিয়ে জলঘোলার মাঝেই মুখ খুললেন অভিনেত্রী। তাঁকেও যৌন হেনস্থা করেছিলেন পরিচালক। সাজিদকে বরখাস্ত করার দাবিতে সোচ্চার নারীদের সঙ্গে গলা মেলালেন তিনিও। জানালেন, বিগ বস-এ গিয়ে নম্বরটা এ বার দিয়েই আসবেন সাজিদকে।

জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’-এ অংশ নেওয়ার পর থেকেই পরিচালক সাজিদকে নিয়ে নতুন করে বিতর্ক মাথাচাড়া দিয়েছে বলিপাড়ায়। যৌন হেনস্থায় অভিযুক্ত পরিচালককে কেন ওই শোয়ে জায়গা দেওয়া হল, এ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। সাজিদের বিরুদ্ধে সম্প্রতি যৌন হেনস্থার অভিযোগ করেছেন প্রয়াত অভিনেত্রী জিয়া খানের বোন। এমন আবহে বলিপাড়ায় হেনস্থার অভিজ্ঞতা নিয়ে বুধবার মুখ খুলেছিলেন ‘সেক্রেড গেমস’ খ্যাত ইরানের অভিনেত্রী এলনাজ় নরৌজি। বৃহস্পতিবার সরব হলেন বলিউডের শার্লিন।

টুইট করে জানালেন সেই বিস্ফোরক অতীতের কথা। যেখানে লিখেছেন, “তিনি আমার দিকে যৌনাঙ্গ বাড়িয়ে ধরেছিলেন। ০ থেকে ১০-এর মধ্যে কত নম্বর দিতে চাই জিজ্ঞাসা করেছিলেন। আমি এ বার ‘বিগ বস’ মঞ্চে প্রবেশ করতে চাই। ওঁকে গিয়ে রেটিংটা দিয়ে আসব। দেশবাসী দেখুক, এক জন নিগৃহীতা কী ভাবে তাঁর হেনস্থাকারীর সঙ্গে ব্যবহার করেন।”

১ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘বিগ বস ১৬’। সলমন খান সঞ্চালিত এই শোয়ের অন্যতম প্রতিযোগী পরিচালক সাজিদ খান। ছোট পর্দায় পরিচালককে দেখেই উঠেছে ঝড়। ২০১৮ সালে ‘মিটু’ আন্দোলনের সময়ে যৌন হেনস্থার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধেও। তাই পরিচালক সমিতি থেকে এক বছরের জন্য বরখাস্তও করা হয় তাঁকে। এত কিছুর পর আবারও কী করে ‘বিগ বস’-এর ঘরে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি? এই অভিযোগ তুলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি লিখেছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল।

স্বাতীর সব অভিযোগ উড়িয়ে সাজিদের পাশে দাঁড়িয়েছে পরিচালক সমিতি। তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে তাঁরা চিঠি দিয়ে জানিয়েছেন, সমিতির কথা মতো এক বছরের সাজা ভোগ করেছেন সাজিদ। ২০১৯ সালের মার্চ মাসেই পরিচালকের উপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন তাঁরা। সুতরাং সাজিদ অবশ্যই নিজের পেশাদার জীবনে ফিরে যেতে পারেন। রোজগারের জন্য তিনি নিজের পছন্দ মতো কাজ করতে পারেন।

প্রসঙ্গত, সাজিদের বিরুদ্ধে করা এই অভিযোগের চিঠিতে সই করেছিলেন গায়িকা সোনা মহাপাত্র-সহ আরও অনেকে। মডেল-তারকা র‌্যাচেল হোয়াইট, অভিনেত্রী সিমরান সুরি, শার্লিনেরর মতো তারকারাও সাজিদকে পর্দায় দেখতে চান না বলে প্রতিবাদ জানিয়েছেন। এই অভিনেত্রীদের অনেকেই অতীতে সাজিদের যৌন লালসার শিকার হয়েছিলেন বলে অভিযোগ। শার্লিন তখনও সাজিদকে ‘যৌনশিকারি’, ‘অভ্যস্ত যৌন হেনস্থাকারী’ ইত্যাদি বলে দাগিয়ে দিতে চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sherlyn Chopra Sajid Khan Bigg Boss 16
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE