Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adipurush

পিছিয়ে গেল ‘আদিপুরুষ’-এর মুক্তি। সমালোচনার জেরেই কি নতুন সিদ্ধান্ত?

টিজ়ার মুক্তির পর থেকেই ‘আদিপুরুষ’-কে সমালোচনার মুখে পড়তে হয়েছে। ছবির মুক্তি পিছিয়ে দেওয়া হল।

পিছিয়ে দেওয়া হল  প্রভাস অভিনীত ছবি ‘আদিপুরুষ’-এর মুক্তি।

পিছিয়ে দেওয়া হল প্রভাস অভিনীত ছবি ‘আদিপুরুষ’-এর মুক্তি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৩:১৭
Share: Save:

সময় পাল্টাচ্ছে। না, আর সে দিন নেই। আপন মনের মাধুরী মিশিয়ে যা খুশি দর্শকের সামনে পরিবেশন করলে, তাঁরা তা গ্রহণ করবেন না। প্রভাস অভিনীত সর্বভারতীয় ছবি ‘আদিপুরুষ’-এর মুক্তি পিছিয়ে দেওয়া হল। সোমবার এই মর্মে ছবির পরিচালক ওম রাউত একটি বিবৃতি প্রকাশ করেছেন।

কী বলেছেন তিনি? ওম ওই বিবৃতিতে লিখেছেন, ‘‘আদিপুরুষ শুধুই একটা ছবি নয়, বরং প্রভু শ্রীরাম এবং আমাদের সংস্কৃতি এবং ইতিহাসের প্রতি শ্রদ্ধাশীল প্রতিফলন। তাই দর্শককে বড় পর্দায় একটা সামগ্রিক ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য আমাদের এই ছবিটার পিছনে আরও সময় দিতে হবে।’’ সেই সঙ্গে তিনি জানিয়েছেন যে, ছবিটি এ বারে আগামী বছরের ১৬ জুন প্রক্ষাগৃহে মুক্তি পাবে। পরিচালকের কথায়, ‘‘আমরা এমন একটা ছবি তৈরি করতে দায়বদ্ধ, যার জন্য দেশ গর্বিত হবে। আপনাদের ভালবাসা, সমর্থন আমাদের এগিয়ে চলার পাথেয়।’’

‘আদিপুরুষ’ এর মত বড় বাজেটের ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার পিছনে অবশ্য অন্য কারণ দেখছেন নিন্দকরা। ছবিতে প্রভাস ছাড়াও রয়েছেন কৃতী শ্যানন, সইফ আলি খান। ছবির টিজ়ার মুক্তির পর সিনেমাপ্রেমীদের একটা বড় অংশ ছবির বিরোধিতা করেন। ‘রামায়ণ’-এর উপর নির্ভর করে ছবিটি তৈরি হচ্ছে। টিজ়ারে ভারতীয় ইতিহাসের বৈগ্রহিক চরিত্রদের রূপায়ণ ঠিক মতো করা হয়নি, এই মর্মে বিভিন্ন মহল থেকে আপত্তি উঠতে শুরু করে। বিশেষ করে রাবণের ভূমিকায় সইফের লুকের তীব্র সমালোচনা করা হয়। এই সময়ে দাঁড়িয়ে ছবির ভিএফএক্সের গুণমান নিয়েও প্রশ্ন ওঠে। তাই এখন সব দিক বিচার করে ছবি মুক্তির দিন পিছিয়ে দেওয়া হল বলেই মনে করছেন অনেকে। প্রসঙ্গত, ‘আদিপুরুষ’-এর সঙ্গে একই দিনে মুক্তি পাওয়ার কথা অজন দেবগন অভিনীত ‘চাণক্য’র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush Upcoming Movie Prabhas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE