Advertisement
১৬ মে ২০২৪
Dev

ব্যোমকেশের ব্যবসায় চিন্তিত দেব, তাই কি আবার শঙ্কর হতে রাজি অভিনেতা?

আরও এক বার শঙ্করের ভূমিকায় অভিনয় করবেন দেব। ‘চাঁদের পাহাড়’ এবং অ্যামাজ়ন অভিযান’-এর পর ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবির প্রস্তুতি শুরু হয়েছে।

Tollywood sources revealed that Dev has given his go ahead for Chander Pahar 3

শঙ্করের ভূমিকায় দেব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৪:৪৯
Share: Save:

সম্প্রতি দেব অভিজিৎ সেন পরিচালিত ‘প্রধান’ ছবির শুটিং শুরু করে দিয়েছেন। এর মাঝেই টলিপাড়ায় ঘুরছে অন্য খবর। দেব নাকি আবার এসভিএফ-এর ছবি করতে রাজি হয়েছেন। দু’বছর আগে এসভিএফ প্রযোজিত ‘গোলন্দাজ’ ছবিতে দেখা গিয়েছিল দেবকে। তার পর সংস্থার সঙ্গে ‘রঘুডাকাত’ ছবিটির ঘোষণা করেছিলেন দেব। কিন্তু সেই ছবি এখনও বাস্তবায়িত হয়নি। এখন প্রশ্ন, তা হলে দেব কি নতুন কোনও ছবি করতে রাজি হয়েছেন? না কি পুরনো কোনও ছবির সিক্যুয়েল?

এসভিএফ-এর সঙ্গে দেবের এখনও পর্যন্ত সব থেকে বড় ফ্র্যাঞ্চাইজ়ি ‘চাঁদের পাহাড়’। ২০১৩ সালে কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিটি মুক্তি পায়। চার বছর পর আসে সিক্যুয়েল ‘অ্যামাজ়ন অভিযান’। টলিপাড়ার সূত্রের দাবি, প্রযোজকেরা এ বার ছবির তৃতীয় পর্বের পরিকল্পনা করে ফেলেছেন। শঙ্করের চরিত্রে আরও এক বার প্রস্তাব গিয়েছে দেবের কাছে। অভিনেতা নাকি প্রাথমিক সম্মতি জানিয়েছেন। এ বারেও পরিচালক হিসাবে কমলেশ্বরের নামই উঠে আসছে। যদিও এই প্রসঙ্গে অভিনেতা বা পরিচালক আপাতত মুখে কলুপ এঁটেছেন।

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত কাহিনি অবলম্বনে ‘চাঁদের পাহাড়’ ছবিতে শঙ্কর গিয়েছিল আফ্রিকায়। ‘অ্যামাজ়ন অভিযান’ ছবিতে শঙ্কর এল ডোরাডোর সন্ধানে ব্রাজ়িলে পা রেখেছিল। তা হলে এ বার শঙ্কর কোথায় যাবে? খবর ছড়িয়েছে, তৃতীয় পর্বের জন্য নির্মাতারা নাকি সাইবেরিয়াকে নির্বাচন করেছেন। যদিও এখনও তা চূড়ান্ত হয়নি।

চলতি মাসেই মুক্তি পেয়েছে দেব অভিনীত ছবি ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’। ছবি নিয়ে দর্শক মহলে উৎসাহ লক্ষণীয় হলেও টলিপাড়া সূত্রে খবর, ছবির দ্বিতীয় সপ্তাহের ব্যবসা নাকি আশাপ্রদ নয়। তাই কি এসভিএফ-এর সঙ্গে ফের জুটি বাঁধতে রাজি হয়েছেন দেব, ইন্ডাস্ট্রিতে এই প্রশ্নও উঁকি দিচ্ছে অনেকের মনে। যদিও তা নিয়ে কেউ কোনও মন্তব্য করতে নারাজ। আপাতত দেব ‘বাঘাযতীন’ এবং ‘প্রধান’ ছবি নিয়ে ব্যস্ত। আগামী বছর সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনাতেও একটি ছবি করবেন তিনি। এখন শঙ্কর হয়ে তিনি আবার বড় পর্দায় ফিরবেন কি না, তার উত্তর দেবে সময়।

এই মুহূর্তে এসভিএফ ‘দশম অবতার’ এবং ‘কাবুলিওয়ালা’ ছবি দুটি নিয়ে ব্যস্ত। সব কিছু পরিকল্পনামাফিক এগোলে আগামী বছর ‘চাঁদের পাহাড়’ সিরিজ়ের তৃতীয় পর্বের শুটিং শুরু হওয়ার কথা। ছবি মুক্তি পাবে ২০২৪ সালের বড়দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE