Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Physical Intimacy

কফি না কি মদ, শরীরী খেলায় গতি দিতে কোনটি এড়িয়ে চলবেন? সঙ্গমের আগে কী খাবেন না?

শরীর ভাল না থাকলে মনও সাড়া দেয় না। তাই বিশেষ মুহূর্তগুলিকে ‘বিশেষ’ করে রাখতে কিছু খাবার না খাওয়াই ভাল।

Symbolic image of couple

ছোট্ট ভুলে খেলা কিন্তু ভেস্তে যেতে পারে! ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৫:০৬
Share: Save:

যৌনতাকে ঘিরে অনেকের মনেই নানা রকম ধারণা থাকে। প্রিয়জনের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তটি নির্বিঘ্নে কাটাতে অনেকেই আগে থেকে নানা রকম পরিকল্পনা করে থাকেন। কিন্তু রাতে একসঙ্গে বাইরে খেতে গিয়ে এমন সব খাবার খেয়ে ফিরলেন যে গলা, বুকজ্বালা অস্বস্তি নিয়েই বাকি রাত কাটাতে হল। শেষ মুহূর্তে শরীর যে এমন ভাবে বেঁকে বসবে, তা আগে থেকে ভাবতেও পারেননি। এ দিকে, শরীর ভাল না থাকলে তো কোনও কিছুই উপভোগ করা যায় না। তাই এমন বিশেষ মুহূর্তগুলিকে স্মরণীয় করে রাখতে, আগে কী খাচ্ছেন সে দিকে নজর দেওয়া জরুরি।

এই ধরনের অস্বস্তি এড়াতে কী ধরনের খাবার এড়িয়ে চলবেন?

১) পেঁয়াজ, রসুন

সঙ্গমের আগে পেঁয়াজ,রসুন দেওয়া খাবার না খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। কারণ, এই ধরনের খাবার খেলে যেমন মুখে দুর্গন্ধ হতে পারে, তেমনই হজমের গোলমালও হতে পারে। এই তুচ্ছ কারণে যদি ঘনিষ্ঠ মুহূর্ত ভেস্তে যায়, তা হলে তো সমস্যার অন্ত থাকে না।

২) বিন্‌স

বিন্‌স খেলে পেটে গ্যাস হয়। এ বার ভাবুন সেই চরম মুহূর্তে এমন কোনও অবাঞ্ছিত ঘটনা যদি সঙ্গীর সামনে আপনাকে অপ্রস্তুতে ফেলে, তা হলে পুরো আয়োজনটাই মাটি হয়ে যাবে। তাই এমন দিনে বিন্‌স না খাওয়াই ভাল।

৩) দুগ্ধজাত খাবার

দুগ্ধজাত খাবার থেকেও অনেক সময়ে পেটে গ্যাস, হজমের সমস্যা হতে পারে। তাই এই জাতীয় খাবার না খাওয়াই ভাল। এ ছাড়াও দুধ, পনির, পায়েস, মিষ্টি— এই জাতীয় খাবার খেয়ে ভাল করে মুখ না ধুলে বা অম্বল হলে, সেখান থেকে মুখে দুর্গন্ধ হতেও পারে।

৪) মদ

অনেকেই মনে করেন সঙ্গমের আগে মদ্যপান করলে বোধ হয় যৌন উত্তেজনা বেড়ে যায়। বিশেষজ্ঞরা বলছেন, আদতে তা নয়। বরং মদ্যপান করলে স্নায়ু নিস্তেজ হয়ে পড়ে। তাই ঘনিষ্ঠ মুহূর্তে ঘুমিয়ে পড়াও অস্বাভাবিক নয়।

৫) ক্যাফিনজাতীয় খাবার

রাত জেগে পরীক্ষার পড়া বা অ্যাসাইনমেন্ট শেষ করার সময় অনেকেরই ঘন ঘন কফি খাওয়ার অভ্যাস থাকে। তাই বলে ব্যক্তিগত কাজের ক্ষেত্রে কিন্তু নিয়ম খাটে না। কফি খেয়ে যৌন উত্তেজনা তো বাড়েই না, উল্টে উদ্বেগ বেড়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Physical Intimacy Foods Coffee Alcohol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE