Advertisement
১৪ জুলাই ২০২৪
UP News

চাকরি ছাড়তেও দিতে হবে ঘুষ! ইস্তফায় সম্মতি না পেয়ে গায়ে আগুন দিতে গেলেন কনস্টেবল

উত্তরপ্রদেশের হরদোই শহরের এক কনস্টেবল চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন। কিন্তু তাতে সম্মতি মেলেনি বলে অভিযোগ। যে কারণে তিনি নতুন চাকরিতে যোগ দিতে পারেননি।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ০৭:৫৮
Share: Save:

স্কুলে পড়ানোর চাকরি পেয়ে গিয়েছেন। তাই কনস্টেবলের কাজ আর করতে চান না। এ কথা জানিয়ে চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন যুবক। কিন্তু তাঁর ইস্তফা গ্রহণ করা হচ্ছিল না বলে অভিযোগ। প্রতিবাদে থানায় গিয়ে গায়ে আগুন দেওয়ার চেষ্টা করলেন তিনি। যদিও সহকর্মীরা তাঁকে আটকে দিয়েছেন। গোটা ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়।

ঘটনাটি উত্তরপ্রদেশের হরদোই শহরের। সেখানকার এক কনস্টেবলের নাম ছবি কুমার। তিনি সিনিয়র সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশের দফতরের সামনে গিয়ে গায়ে আগুন দেওয়ার চেষ্টা করেন। অভিযোগ, থানার এক কেরানি তাঁর ইস্তফায় সম্মতি দিতে ১০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। এর পরেই কনস্টেবল মনমরা হয়ে পড়েন। আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি।

পুলিশ সূত্রে খবর, ওই কনস্টেবল সম্প্রতি নতুন চাকরি পেয়েছেন। মধ্যপ্রদেশের একটি স্কুলে পড়ানোর ডাক এসেছে তাঁর জন্য। কিন্তু সেখানে যেতে হলে আগে তাঁকে থানায় কনস্টেবলের চাকরি থেকে ইস্তফা দিতে হবে। অভিযোগ, সেই ইস্তফাপত্রে সম্মতি মিলছে না।

কনস্টেবল জানিয়েছেন, গত তিন দিন ধরে তিনি চাকরি ছাড়ার চেষ্টা করছেন। কিন্তু তাঁকে কিছুতেই ছাড়া হচ্ছে না। তাঁর ইস্তফায় সম্মতি দেওয়া হচ্ছে না। এলাকার বিধায়ক, সাংসদের কাছে আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি। নিরুপায় হয়ে সিনিয়র সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশের দফতরে যান। নিজের বাইকের পেট্রল গায়ে ঢেলে আগুন লাগানোর চেষ্টা করেছিলেন যুবক। থানার অন্যান্যরা তাঁকে আটকে দিয়েছেন।

পুলিশ কর্তৃপক্ষের অবশ্য বক্তব্য, যে সময়ে যুবক এই কাণ্ড ঘটিয়েছেন, তখন তিনি নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন। তবে এখও তাঁর শারীরিক পরীক্ষা করানো হয়নি। এ বিষয়ে উপযুক্ত তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP News Uttar Pradesh UP Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE