Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cyrus Mistry

সাইরাসের দুর্ঘটনা কী ভাবে? তদন্ত করতে রাজ্য পুলিশকে নির্দেশ দিল মহারাষ্ট্রের শিন্ডে সরকার

মহারাষ্ট্রের পালঘরের কাছে একটি সেতুর উপর দুর্ঘটনাগ্রস্ত হয় টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির গাড়ি। আমদাবাদ থেকে একটি মার্সিডিজ গাড়িতে মুম্বইয়ে ফিরছিলেন তিনি।

নদীর উপর সেতুর ডিভাইডারে ধাক্কা মারে সাইরাসের গাড়ি।

নদীর উপর সেতুর ডিভাইডারে ধাক্কা মারে সাইরাসের গাড়ি। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৬
Share: Save:

সাইরাস মিস্ত্রির গাড়িটি কী ভাবে দুর্ঘটনার কবলে পড়ল, তা জানতে পুলিশকে তদন্ত করতে বলল মহারাষ্ট্র সরকার। রবিবার মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস এ ব্যাপারে রাজ্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। দেবেন্দ্র বলেছেন, ওই পথদুর্ঘটনার বিশদ তদন্ত করতে হবে পুলিশকে।

রবিবার দুপুর সোয়া তিনটে নাগাদ মহারাষ্ট্রের পালঘরের কাছে টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান ৫৪ বছর বয়সি সাইরাসের গাড়িটি দুর্ঘটনাগ্রস্ত হয়। একটি মার্সিডিজ গাড়িতে গুজরাতের আমদাবাদ থেকে মুম্বইয়ে ফিরছিলেন সাইরাস। পথে একটি নদীর সেতুর উপর তাঁর গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারে। ঘটনাস্থল থেকে মৃত অবস্থায় পাওয়া যায় সাইরাসকে। তাঁর গাড়িতে থাকা দুই সওয়ারিও জখম হন।

এখনও পর্যন্ত দুর্ঘটনার কারণ সংক্রান্ত আর কোনও সন্দেহজনক তথ্যের কথা জানায়নি পুলিশ ঘটনাস্থলে পাওয়া প্রমাণ থেকে কোনও অস্বাভাবিকতাও নজরে পড়েছে বলে জানানো হয়নি। তবে টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান এবং প্রয়াত ভারতীয় ধনকুবের পালনজী সাপুরজী মিস্ত্রীর কনিষ্ঠ সন্তানের এ ভাবে পথ দুর্ঘটনায় মৃত্যুকে মহারাষ্ট্রের সরকার যে হালকা ভাবে দেখছে না তা এই নির্দেশে স্পষ্ট। রবিবার সাইরাসের মৃত্যুতে শোক জ্ঞাপন করে টুইটারে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র লিখেছেন, ‘আমি ডিজিপির সঙ্গে কথা বলেছি। ওঁদের বিশদ তদন্তও করতে বলেছি।’

রবিবার সাইরাসের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টার মধ্যেই রাজ্যের পুলিশকে এ ব্যাপারে দ্রুত পদক্ষেপের নির্দেশ দেন ফড়নবিস। অন্য দিকে, সাইরাসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে সাইরাসের আত্মীয়দের সমবেদনা জানিয়েছেন তিনি। কাশ্মীরের রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্সের সহ-সভাপতি ওমর আবদুল্লাও সাইরাসের মৃত্যুতে শোক জ্ঞাপন করে বলেন, ‘‘সমস্ত মৃত্যুই বেদনার। তবে কিছু কিছু মৃত্যু বড্ড অসময়ে আসে। সাইরাসের মৃত্যুও তেমন।’’ সাইরাসের মৃত্যুকে শোক জ্ঞাপন করেছেন মহারাষ্ট্রের বিরোধীদল ন্যাশনাল কংগ্রেস পার্টির নেত্রী সুপ্রিয়া সুলেও। তিনি টুইটারে লেখেন, ‘সাইরাস আমার ভাই, তুমি যেখানেই থাকো শান্তিতে থাকো।’

প্রসঙ্গত, ২০০৬ সালে টাটা সন্স বোর্ড থেকে বাবা পালোনজি মিস্ত্রি অবসরের পর সাইরাস টাটা বোর্ডে যোগ দেন। ছ’বছর পর ২০১২ সালে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান পদ থেকে রতন টাটা সরে যান। তার পরই সেই পদে আসেন সাইরাস। তিনি সাপুরজি পালোনজি গোষ্ঠীর প্রতিনিধি। টাটা সন্সের সবচেয়ে বেশি শেয়ারও ছিল তাঁর হাতে। ২০১৬ পর্যন্ত চেয়ারম্যান পদে ছিলেন সাইরাস। ওই বছরেই টাটা সন্স বোর্ড তাঁকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে নটরাজন চন্দ্রশেখরনকে সেই দায়িত্ব দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyrus Mistry Death Tata Sons
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE