মাথা কামানো, চেহারা হাড় জিরজিরে। দু’হাতে কমোডের উপর ভর দিয়ে মাথা নীচু করে দাঁড়িয়ে আছে চার বছরের বাচ্চা। তার এই ভাবে দাঁড়িয়ে থাকা দেখেই মনে হচ্ছে সে অসুস্থ। ওই বাচ্চাটির পাশে দাঁড়িয়ে আছে তার দিদি। সে ভাইয়ের পিঠে হাত বুলিয়ে সান্ত্বনা দিচ্ছে। সম্প্রতি এই ছবি নিজের ফেসবুক পেজ থেকে আপলোড করেছেন ওই দুই বাচ্চার মা। সেই পোস্ট করে তিনি লিখেছেন, শৈশবে ক্যানসার হলে কী ভাবে তা প্রভাব ফেলে একটি পরিবারে! সেই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

নিজের দুই বাচ্চাকে নিয়ে আমেরিকার টেক্সাসে থাকেন কেইটলিন বার্জ। ছবিতে তাঁরই দুই সন্তান, পাঁচ বছরের মেয়ে আব্রে ও চার বছরের ছেলে বেকেট। ২০১৮-র এপ্রিলে বেকেটের ক্যানসার ধরা পড়ে। জানা যায়, সে অ্যাকিউট লিম্ফোব্লাস্টিক লিউকেমিয়ায় আক্রান্ত।  তার পর শুরু হয় চিকিৎসা। কেমোথেরাপি, ব্লাড ট্রান্সফিউশন, প্লেটলেট ট্রান্সফিউশনের জন্য এক মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি থাকতে হয় তাকে। কেমো নেওয়ার পর চার বছরের বেকেট এখনও বেশ অসুস্থ।

শৈশবে হওয়া বেকেটের এই ক্যানসার কী ভাবে পরিবারের উপর প্রভাব ফেলছে সে কথা নিজের ফেসবুক পোস্টে তুলে ধরেছেন কেইটলিন। তিনি আরও জানিয়েছেন বেকেটের শরীর খারাপ। কী ভাবে তার সেবার জন্য নিজেকে নিয়োজিত করে তার দিদি আব্রে। মারণ রোগের জেরে ওইটুকু বাচ্চার কষ্ট চোখে জল এনেছে নেটিজেনদের।

আরও পড়ুন: ট্রেনে প্রাণ খুলে হাসতে হাসতে বন্ধই হল না মুখ! কেন জানেন?

আরও পড়ুন: ধর্ষকের ‘শাস্তি’! রাস্তায় নগ্ন করে কুকুরকে দিয়ে খাওয়ানো হল যৌনাঙ্গ