• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রকাশ্যে বান্ধবীকে বিয়ের প্রস্তাব, গ্রেফতার যুবক-যুবতী

marriage
বিয়ের প্রস্তাব দেওয়ার এই ভিডিয়োটিই ছড়িয়ে সোশ্যাল মিডিয়ায়। ছবি: টুইটারের সৌজন্যে।

পছন্দের মানুষকে প্রকাশ্যে বিয়ের প্রস্তাব দিয়ে গ্রেফতার হলেন যুবক। পুলিশের হাত থেকে রেহাই পেলেন না প্রস্তাবে রাজি হওয়া ওই যুবতীও। এমন ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় জানতে পেরে দু’জনকে খুঁজে বার করে গ্রেফতার করা হল। সম্প্রতি ঘটনাটি ঘটেছে ইরানে।

ইরানের আরাক শপিং মল। সেখানেই গত শুক্রবার বান্ধবীকে বিয়ের প্রস্তাব দেন ওই যুবক (তাঁদের পরিচয় জানায়নি পুলিশ)। হৃদয় আকারের ফুলের সজ্জার মধ্যে বান্ধবীকে দাঁড়ি করিয়ে, হাতে একটি আংটি নিয়ে তিনি প্রস্তাব জানান। যুবতীও খুব বেশি সময় ব্যয় করেননি। প্রস্তাবে সম্মতি জানান। তাঁদের ঘিরে তখন শপিং মলে কেনাকাটি করতে আসা অসংখ্য মানুষ। তাঁদের মধ্যেই কেউ পুরো ঘটনার ভিডিয়ো করে ফেলেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ভিডিয়ো।

প্রকাশ্যে এমন ঘটনা পছন্দ করেনি পুলিশ। খোঁজখবর নিয়ে ওই যুবক-যুবতীর ঠিকানা খুঁজে বার করে দু’জনকেই গ্রেফতার করা হয়।পরে অবশ্য তাঁরা দু’জনেই জামিনে ছাড়া পেয়েছেন।

আরও পড়ুন: পরীক্ষা শেষ হতেই টিচার্স রুমে চকলেট বোমা ছুড়ল পরীক্ষার্থীরা!

কিন্তু তাঁদের অপরাধ?

আরাকের ডিসিপি মোস্তাফা নরৌওজি বলেন, ‘‘বিশ্বের অন্য দেশে খুব সাধারণ ব্যাপার হলেও ইরান এটা সহ্য করবে না। ইরানের সংস্কৃতি এবং ধর্ম এগুলো মানবে না।’’

 

তেহরান বার অ্যাসোসিয়েশনের আইনজীবী ইসা আমিনি এই ঘটনার তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেন, ‘‘কিছুতেই বুঝতে পারছি না তাঁদের গ্রেফতার কেন করা হল। তাঁরা তো কোনও অপরাধ করেননি।’’ কে কী ভাবলেন তা নিয়ে ডিসিপি নরৌওজি অবশ্য মাথা ঘামাতে চান না। তাঁর সাফ জবাব, ‘তাঁদের অপরাধ খুবই পরিষ্কার, কারও কাছে তার জবাবদিহি প্রয়োজন নেই।’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন