• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বয়স ৬৬, তবু পেশাদার খেলোয়াড়দের সঙ্গে জুডো খেলে চমকে দিলেন রুশ প্রেসিডেন্ট

Putin
জুডোয় মেতে রুশ প্রেসিডেন্ট। ছবি: ইউটিউব

এর আগে বিভিন্ন অ্যাডভেঞ্চার গেমে অংশগ্রহণ করতে দেখা গিয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। প্রশাসনিক কাজকর্ম সামলেও ৬৬ বছর বয়সে কী ভাবে তিনি সময় বের করে নেন তা আশ্চর্য করেছে অনেককেই। সম্প্রতি পুরোদস্তুর জুডোর পোশাকে পেশাদার জুডো খেলোয়াড়দের সঙ্গে খেলতেও দেখা গেল রুশ প্রেসিডেন্টকে।

আগের দিনই তুরস্ক এবং ইরানের নেতাদের সঙ্গে দীর্ঘ বৈঠক সেরে এসেছেন তিনি। তবু ক্লান্তি ঝেড়ে ফেলে সোচি এসেই জুডোর পোশাকে ম্যাটে নেমে পড়েন পুতিন। রীতিমতো ঘাম ঝরিয়ে অনুশীলন শুরু করেন বাকি খেলোয়াড়দের সঙ্গে। পেশাদার খেলোয়াড়দের সঙ্গে লড়াই করেন সমান তালে। বেশ কয়েকজনকে ধরাশায়ীও করেন তিনি।

তবে একের পর এক জুডো খেলোয়াড়কে পর্যুদস্ত করলেও ২৯ বছরের এক তরুণী হার মানতে বাধ্য করলেন রুশ প্রেসিডেন্টকে। তবে তিনি যে সে কেউ নন, ভ্লাদিমির পুতিনকে যিনি মাটিতে ফেলে দিলেন ২০১৬ তে জুডোতে অলিম্পিক পদকজয়ী নাতালিনা কুজিওতিনা। তবে এই হার গর্বের সঙ্গেই মেনে নিয়েছেন পুতিন।

আরও পড়ুন: ট্রাম্পকে থাকতে বলল ভিয়েতনাম, ফেরত পাঠিয়ে দিল কিমকে!

বাকি খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। ছড়িয়ে পড়ার পরেই ভাইরাল হয়ে যায় তা। অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী নাতালিয়াও জানিয়েছেন, তিনি গর্বিত দেশের প্রেসিডেন্টের সঙ্গে জুডোয় অংশগ্রহণ করতে পেরে।

আরও পড়ুন: ফের তথ্যপ্রমাণ চেয়েও মোদীর কাছে ‘শান্তির সুযোগ’ চাইলেন ইমরান

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন