• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাথায় অতিরিক্ত লেজ নিয়ে জন্মেছে এই কুকুরছানা

Dog
মাথায় লেজ নিয়ে জন্মেছে এই কুকুরছানা। ছবি ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত।

Advertisement

আমেরিকার মিসৌরির রাস্তা থেকে সম্প্রতি উদ্ধার করা হয়েছে পরিত্যক্ত একটি কুকুর ছানাকে। তার বয়স ১০ সপ্তাহ। বাকিদের থেকে একটা বিষয়েই সে অনন্য। কারণ, তার মাথায় রয়েছে অতিরিক্ত একটি লেজ। নারহোয়েল নামে এক প্রজাতির তিমি মাছ আছে, যাদের মাথার কাছে লম্বা দাঁত থাকে। সেই তিমির নাম থেকেই ওই কুকুরছানার নাম দেওয়া হয়েছে নারহোয়েল। মাথায় লেজওয়ালা কুকুরছানার ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

মিসৌরির গ্রামাঞ্চল এলাকায় একটি কুকুরের পিছন পিছন ঘুরতে দেখা গিয়েছিল নারহোয়েলকে। সেখান থেকেই গত শনিবার তাকে উদ্ধার করে ম্যাকস মিশন নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। নারহোয়েলকে নিয়ে ম্যাকস মিশনের রচেলে স্টিফেন এক আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘ওর কোনও ব্যাথা নেই। দিব্যি খেলে বেড়াচ্ছে সে।’’ ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে ম্যাকস মিশনের এক কর্মীর সঙ্গে খোশমেজাজে খেলে বেড়াচ্ছে নারহোয়েল।

উদ্ধারের পর একটি পশু ক্লিনিকে নারহোয়েলের শারীরিক পরীক্ষাও করা হয়েছে। সেখানকার চিকিৎসক জানিয়েছেন, মাথার লেজ নারহোয়েলের জন্মগত ত্রুটি। যদিও এটিকে বাদ দেওয়ার কোনও দরকার নেই বলেও জানিয়েছেন তিনি। তাঁর ১৬ বছরের অভিজ্ঞতায় এই ঘটনা প্রথমবার বলেও আমেরিকার এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন ওই চিকিৎসক। 

আরও পড়ুন: ক্লাসরুমে ছাত্রীকে অমানুষিক মারধর, গ্রেফতার শিক্ষিকা

আরও পড়ুন: রক্ত নিতে সূচ ফোটাচ্ছেন চিকিৎসক, এক ফোঁটা কাঁদছে না কোলের বাচ্চা! কেন জানেন?

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন