• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আকাশে ঘুরে বেড়াচ্ছে রহস্যময় কালো রিং, ইউএফও-র খোঁজে ভাইরাল ভিডিয়ো

Black Ring
লাহৌরের আকাশের সেই রিং। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

আকাশে এগিয়ে চলেছে এক বিশাল কালো রিং। প্রথমে দর্শনে মনে হবে, কল্পবিজ্ঞানের কোনও যান উড়ে যাচ্ছে। সম্প্রতি পাকিস্তানেলাহৌরের আকাশে দেখা গেল এমনই এক দৃশ্য। যা দেখে কেউ কেউ বলতে শুরু করেছেন, এটা ভিনগ্রহের কোনও যান।

টুইটারে একটি অ্যাকাউন্ট থেকে লাহৌরের আকাশের এই দৃশ্য শেয়ার করা হয়েছে। ভিডিয়োর পোস্টে ‘হ্যাশট্যাগ লাহৌর’, ‘হ্যাশট্যাগ এলিয়েন্স’ জুড়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে ইংরেজিতে লেখা হয়েছে, ‘তারা এখানে’। ওই টুইটার ইউজার যেন নিশ্চিত ভিন গ্রহের প্রাণীদের পৃথিবীতে আসা নিয়ে!

ভিডিয়োটি ছড়িয়ে পড়তেই কেউ দাবি করছেন এটি ভিন গ্রহের প্রাণীদের যান, তো কেউ বলছেন একটা সাধারণ ধোঁয়ার রিং। ভিডিয়োটিকে ঘিরে মিম তৈরি হতেও সময় লাগেনি।

আরও পড়ুন: মার্চেই বাজারে আসছে সস্তার আইফোন

তবে এই প্রথম নয় আর আগেও এমন দৃশ্য দেখা গিয়েছে। এর আগে ২০১৫ সালে কাজাখস্তানের আকাশে, ২০১৪ সালে ব্রিটেনে এক স্কুল ছাত্রীর মোবাইলে এমন দৃশ্য ধরা পড়ে। ২০১৩ সালে ফ্লোরিডাতেও দেখা গিয়েছিল এমন কালো রিং। তার আগের বছর ২০১২ সালে শিকাগোতেও এমন একটি কালো রিং দেখা যায়, তবে সেটি ট্রান্সফর্মার ফেটে যাওয়ায় তৈরি হয়েছিল। এক টুইটার ইউজার জানিয়েছেন, তিনি দুবাইতেও এমন একটি রিং দেখেছিলেন।

আরও পড়ুন: বিধ্বংসী দাবানলের মধ্যেই এবার ধুলোঝড় আছড়ে পড়ল অস্ট্রেলিয়ায়, ভাইরাল ভিডিয়ো

সাধারণত কোনও বিস্ফোরণের পর এমন কালো ধোয়ার রিং উঠতে দেখা যায় আকাশে। আবার কোনও কলকারখানা থেকেও মাঝেমধ্যে এমন রিং তৈরি হতে পারে। তবে লাহৌরের আকাশের কালো রিংটি কী ভাবে তৈরি হয়েছে তা নির্দিষ্ট করে জানা যায়নি।

দেখুন সেই ভিডিয়ো:

দুবাইয়ের রিং-এর ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন