সমুদ্রের নীচে বিশ্বের সব বড় থিম পার্ক তৈরি করছে বাহারিন। আর সেটির জন্য আস্ত একটি বিমানকে নিয়ে যাওয়া হচ্ছে সমুদ্রের নীচে। সম্প্রতি বিশাল এই বিমান নিয়ে যাওয়ার একটি ভিডিয়ো প্রকাশ পেয়েছে।

প্রায় ১ লক্ষ বর্গ মিটার এলাকা জুড়ে তৈরি হচ্ছে এই থিম পার্ক। আর সেই থিম পার্ক সাজানোর জন্য একটি ৭০ মিটার লম্বা বোয়িং ৭৪৭ বিমানকে ডোবানো হবে সমুদ্রের তলায়। সোমবার এক সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করা হয়। এই বিমানটিই থিম পার্কের অন্যতম আকর্ষণ হবে বলে দাবি করা হয়েছে।

থিম পার্কটি অগস্টেই খুলে যাবে। গত কয়েক মাস ধরেই এর প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই বাতিল একটি বিমানকে সমুদ্রের জলের উপর দিয়ে ভাসিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই বিশাল কর্মকাণ্ডের একটি ভিডিয়োও প্রকাশ পেয়েছে। বিমানটিকে জলের তলায় নিয়ে যাওয়ার আগে তাতে কিছু পরিবর্তন করা হয়েছে। সেই সঙ্গে নতুন করে রং করা হয়েছে।

আরও পড়ুন : ঝালমুড়ির পর এবার ভাইরাল ভোজপুরি গান ‘জিলা টপ লাগেলু’

আরও পড়ুন : চল্লিশ বছরের বন্ধ সিন্দুক খুলে গেল পর্যটকের হাতে, ভেতরে মিলল...

বিমানটির রং ও অন্যান্য উপাদান যাতে জলের তলায় পরিবেশের কোনও ক্ষতি না করে তার জন্য বিশেষ নজর রাখা হয়েছে বলে জানিয়েছেন বাহারিনের পর্যটন মন্ত্রকের মুখপাত্র। শুধু বিমানই নয়, এই থিম পার্কে প্রবাল প্রাচীর-সহ অন্যান্য আকর্ষণও থাকছে। এই গোটা প্রকল্পটি বাহারিন সরকার, সুপ্রিম কাউন্সিল অফ এনভায়রনমেন্ট ও একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি করছে।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

‎ ‎مراحل عديدة وساعات عمل طويلة استمرت شهور من العمل من قبل فريق تقني متخصص لضمان اعلى مقاييس السلامة للبيئة البحرية.. ‎نأخذكم في هذا الفيديو في جولة لرحلة الطائرة من موقعها الرئيسي وصولاً الى محطتها الجديدة . . Over the past few months, a specialised technical team implemented the required procedures and preparations in order for the aircraft to be ready for submersion. Let us take you through the journey of the Boeing 747! ✈️🇧🇭 . . #DiveBahrain #Dive #Bahrain #Scubadiving #SCE #BahrainOursYours #ecotourism #underwater #underwaterworld

A post shared by Dive Bahrain (@divebahrain) on