Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kareena Kapoor Khan

Makeup Tricks: প্রিয়ঙ্কা, করিনার মতো রূপটান পছন্দ? রইল তিনটি পরামর্শ

বলি-তারকাদের মতো মেকআপ করবেন কী করে? তাঁদের কাছে কত রকম প্রসাধনী সামগ্রী থাকে। অত রকম জিনিস কি আর ঘরে পাওয়া যায়?

প্রিয়ঙ্কা চোপড়া।

প্রিয়ঙ্কা চোপড়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ১৫:৩১
Share: Save:

বলিউডের তারকাদের মতো সাজার ইচ্ছা অনেকেরই হয়। তাঁদের মতো পোশাক, ব্যাগ না হয় কেনা হল। তাই বলেই কি রাতারাতি করিনা, ক্যাটরিনার মতো দেখায় কাউকে? অমন মসৃণ ত্বক, রেশমের মতো চুল, নিখুঁত ঠোঁট কোথায় পাওয়া যাবে?

অনেকেই বলবেন রূপটানেই হবে বাজিমাত। কিন্তু সে তো আর তত সহজ নয়। বলি-তারকাদের মতো মেকআপ করবেন কী করে? তাঁদের কাছে কত রকম প্রসাধনী সামগ্রী থাকে। বিখ্যাত রূপটান শিল্পীরা তাঁদের সে সব দিয়ে সাজিয়ে তোলেন। অত রকম জিনিস কি আর ঘরে পাওয়া যায়?

করিনা কপূর খান।

করিনা কপূর খান।

কিন্তু তারকাদের মতো কয়েকটি কায়দা শিখে নিলে অনেক সহজে পাওয়া যায় ঝকঝকে চেহারা। প্রথম ধাপে তিন রকম সাজের কথা মাথায় রাখুন—

১) ঠোঁটে লাল লিপস্টিক থাকলেই অনেকটা উজ্জ্বল হয়ে ওঠে উপস্থিতি। খেয়াল করে দেখবেন, তারকারাও রোজ হয়তো এক ভাবে সাজেন না। তাঁদেরও নানা রকম সাজের দিন আসে। কিন্তু যে কোনও ধরনের পোশাকের সঙ্গে উজ্জ্বল লাল লিপস্টিক একেবারে বদলে দিতে পারে চেহারা। ঝলমলে হয়ে উঠবে মুখ। ঘরে শুধু একটি ভাল লাল লিপস্টিক রাখলেই হল।

২) কোনও নৈশভোজের নিমন্ত্রণ পেয়েছেন। কাজের মাঝে সাজগোজের বিশেষ সময় নেই। তখন কী করবেন? চোখের উপর উজ্জ্বল কোনও রঙেই ভরসা রাখা যায়। চোখের কালি, ক্লান্তির দাগ— সব হারিয়ে যায় কালো আইলাইনারের উপর যদি একটু নীল কিংবা হলুদের মতো উজ্জ্বল রঙের টান থাকে।

৩) ধাপে ধাপে মেকআপ করার সময় নেই? অন্য একটি উপায়ও আছে। রূপটান শিল্পীদের ভাষায় এ হল ‘গ্লাস মেকআপ’। হাজার রকম রঙের প্রলেপ না দিয়ে সিরাম আর মশ্চারাইজারে ভরসা রাখা যেতে পারে। ত্বক দেখাবে কোমল। এ ছাড়া একটি প্রাইমার এবং কনসিলার ব্যবহার করতে পারেন। আর খুব হাল্কা ব্লাশ। প্রায় না ব্যবহার করার মতোই। ঠোঁটেও থাকবে না উজ্জ্বল কোনও রং। খুব হাল্কা রঙের কোনও লিপস্টিক বা গ্লসেই রাখতে হবে ভরসা। আর চোখে হাল্কা করে কালো কাজল। ব্যস, হয়ে গেল ‘গ্লাস মেকআপ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE