Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Work from home

Narendra Modi: নারীদের আরও বেশি সুযোগ দিতে বাড়াতে হবে বাড়ি থেকে কাজের সুবিধা: নরেন্দ্র মোদী

‘ওয়ার্ক ফ্রম হোম’-এর সুযোগ থাকলে আরও বেশি সংখ্যক নারী কাজে যোগ দিতে পারবেন, মত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

‘ওয়ার্ক ফ্রম হোম’-ই কি ভবিষ্যৎ?

‘ওয়ার্ক ফ্রম হোম’-ই কি ভবিষ্যৎ? ছবি: ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১২:৩২
Share: Save:

দেশের সার্বিক উন্নতির জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে শ্রমশক্তির ভূমিকা, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের শ্রমমন্ত্রীদের নিয়ে আয়োজিত সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী। সেখানে মোদী জানান, কাজের জগৎ প্রতিনিয়ত বদলে যাচ্ছে, তার সঙ্গে তাল মিলিয়ে বদলাতে হবে শ্রমনীতিও। আরও সুযোগ দিতে হবে নারীদের।

Advertisement

প্রধানমন্ত্রী জানান, দাসত্বের সময় থেকে চলে আসা বেশ কিছু শ্রম আইন শেষ আট বছরে মুছে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। মোদী বলেন, “২৯টি শ্রম আইনকে বদলে চারটি সরল শ্রমনীতি নেওয়া হয়েছে।” পাশাপাশি কেন্দ্রীয় সরকার কর্মীদের প্রধানমন্ত্রী শ্রম-যোগী মানধন যোজনা, প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা এবং প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনার মতো বিভিন্ন সামাজিক-নিরাপত্তা প্রকল্পের আওতায় আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও দাবি করেন তিনি।

মোদী আরও বলেন, “কাজ করার সময় ও কোথায় বসে কাজ করতে হবে, সেই বিষয়ে ভবিষ্যতে নিয়মকানুন আরও শিথিল করতে হবে আমাদের। বাড়ি থেকে কাজ করার যে পরিবেশ গড়ে উঠেছে, তা-ও ভবিষ্যতের জন্য জরুরি। কাজের জায়গা নিয়ে ধরাবাঁধা নিয়ম না থাকলে আরও বেশি সংখ্যক নারী কাজ করার সুযোগ পাবেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.