২০ এপ্রিল ২০২৪
আমাদের রোজকার খাওয়াদাওয়ার এই অভ্যেস বা অনভ্যেসের কথা মাথায় রেখেই ফরচুন নিয়ে এসেছে একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর সমাধান - ফরচুন সোয়া চাঙ্কস।
Food

ফরচুন সোয়া চাঙ্কসের সঙ্গে এবার ডায়েট হবে আরও সুস্বাদু ও স্বাস্থ্যকর

আমাদের রোজকার খাওয়াদাওয়ার এই অভ্যেস বা অনভ্যেসের কথা মাথায় রেখেই ফরচুন নিয়ে এসেছে একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর সমাধান - ফরচুন সোয়া চাঙ্কস।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১০:২৯
Share: Save:

সুস্বাদু খাওয়ার দেখলে কার না জিভে জল আসে? কিন্তু কথায় আছে না সুস্বাদু মানেই তেল-ঝোল-অম্বল! ডায়েটে থাকলে আর কী সে সব খাওয়া চলে? তবে মন যে মানে না! আমরা প্রত্যেকেই কোনও না কোনও ভাবে স্বাস্থ্যকর খাওয়ারকে দূরে সরিয়ে দিয়ে অস্বাস্থ্যকর অথচ সুস্বাদু খাওয়ার দিকে একটু বেশিই আকৃষ্ট হই। আর সেই কারণে আমাদের অজান্তেই শরীরের অনেকটা ক্ষতি হয়ে যায়। তা হলে উপায়?

উপায় রয়েছে বটে! আমাদের রোজকার খাওয়াদাওয়ার এই অভ্যেস বা অনভ্যেসের কথা মাথায় রেখেই ফরচুন নিয়ে এসেছে একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর সমাধান - ফরচুন সোয়া চাঙ্কস। স্বাদ এবং পুষ্টিতে ভরপুর এই খাওয়ারটি যে কোনও সময়ে আপনার মন জয় করে নিতে সক্ষম। এবারে শুধু পুষ্টিই নয়, তৃপ্তিও রয়েছে।

সম্প্রতি একটি টিভিসি ভিডিয়ো লঞ্চ করেছে ফরচুন। যেখানে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলছেন একজন ক্রীড়াবিদ হতে গেলে প্রথমেই জোর দিতে হয় শারীরিক ক্ষমতা বৃদ্ধি এবং স্বাস্থ্যের উপর। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে একটি মেয়ে ক্রিকেট প্র্যাকটিস করতে করতে ক্লান্ত হয়ে পড়েছে। যা দেখে দাদা উপদেশ দিচ্ছেন, 'ফরচুন সোয়া বড়ি' খাওয়ার যার মধ্যে প্রচুর পরিমাণে রয়েছে প্রোটিন রয়েছে যা যে কোনও ক্রীড়াবিদকে যথেষ্ট পরিমাণে শক্তি যোগাবে।

সোয়া বড়ি অত্যন্ত নরম এবং দাবি করা হচ্ছে এর মধ্যে দুধের থেকেও ১৫ গুণ বেশি প্রোটিন রয়েছে। এটি ৯৯ শতাংশই ফ্যাট-ফ্রি এবং এটি শরীরে যাবতীয় প্রয়োজনীয় পুষ্টির চাহিদা পূরণে সক্ষম।

ফরচুন ব্র্যান্ডের ২০০ গ্রাম এবং ১ কেজির মোট তিন ধরনের সোয়া বাজারে পাওয়া যায়। সোয়া চাঙ্কস, মিনি চাঙ্কস এবং সোয়া গ্র্যানিউলস। শুধুমাত্র শরীরের পাওয়ার হাউজ হিসেবেই নয়, বাড়ি বসে বিভিন্ন সুস্বাদু , জিভে জল আনা পদও তৈরি করা যায়।

যেমন ধরুন সোয়া কর্ন সিঙ্গারা। বিকেলের জলখাবারের জন্য আদর্শ। কিংবা সোয়া মোমো। যাঁরা ডায়েটে রয়েছেন তাঁরা অনায়াসেই বাড়ি বসে সোয়া মোমোর স্বাদ পেতে পারবেন। আর কাবাব কে না ভালবাসে? সোয়া চাঙ্কস দিয়ে বানিয়ে নিতে পারেন সোয়া শামি কাবাবও। আর এখানেই শেষ নয়। ছুটির দিন দুপুরে কিংবা স্কুল-অফিসের লাঞ্চবক্সকে আরও সুস্বাদু করে তুলতে পারে সোয়া বিরিয়ানির সঙ্গে সোয়া মশালা। আর ভাত জাতীয় খাওয়ার না খেতে চাইলে রুটির সঙ্গে সোয়া পালক তো রয়েছেই! মোট কথা, ফরচুন সোয়া চাঙ্কসের সঙ্গে আপনার খাওয়াদাওয়া হয়ে যাবে একদম জমজমাট।

এই রেসিপিগুলি আপনার ডায়েট চার্টের প্রোটিনের চাহিদাকেই পূরণ করবে না। সেই সঙ্গে আপনার জিভে সেই স্বাদও দেবে যার জন্য আপনি সর্বদাই উৎসুক থাকেন।

তাহলে আর দেরি কেন? আজই বাড়িতে নিয়ে আসুন ফরচুন সোয়া বড়ি আর রেঁধে ফেলুন নিজের পছন্দসই ডিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Recipe Soya Chunks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE