Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
kim kardashian

কিমের মতো চেহারা পেতে কোটি কোটি টাকা খরচ করেন বাকিরা, যৌবন ধরে রাখতে তিনি নিজে কী করেন?

কিমের মতো চেহারার প্রত্যাশী অনেকেই। তাঁর মতো হতে চেয়ে শরীরে অসংখ্য বার ছুরি কাঁচিও চালিয়েছেন। কিন্তু কিম নিজে কোন উপায়ে ফিট থাকেন?

image of Kim Kardashian

অনেকেই কিমের ব্যক্তিগত ফিটনেস নিয়ে জানতে চান। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৪:৫০
Share: Save:

কখনও ছুরি-কাঁচি চালিয়ে নিতম্ব বড় করেন, কখনও মৌমাছির হুল ফুটিয়ে মুখে তারুণ্য ধরে রাখার চেষ্টা করেন, কখনও আবার স্টেম সেল থেরাপি করে ত্বক টান টান করান। চেহারা ঝকঝকে রাখার জন্য হেন কোনও প্রযুক্তি নেই, যা নিজের উপর প্রয়োগ করেননি কিম কার্দাশিয়ান। বয়স ধরে রাখার জন্য তিনি সবই করতে পারেন, এ কথা নিজের মুখেই স্বীকার করেছেন। বেশ কিছু দিন আগে একটি এক সাক্ষাৎকারে তিনি মজা করে বলেছিলেন, ‘‘যদি মল-মূত্র খেলে তারুণ্য ধরে রাখা যেত, আমি তো রোজ নিয়ম করে খেতাম।’’

কিমের মতো চেহারার প্রত্যাশী অনেকে। তাঁর মতো হতে চেয়ে বহু নিজের শরীরে অসংখ্য বার ছুরি কাঁচি চালিয়েছেন, এমন উদাহরণও ভূরি ভূরি। অনেকেই কিমের ব্যক্তিগত ফিটনেস নিয়ে জানতে চান। সম্প্রতি কিম তাঁর ইনস্টাগ্রামের পাতায় নিজের ফিটনেস রুটিন খোলসা করেন । কড়া ডায়েট তো করেনই। তবে কিম শরীরচর্চার উপর বেশি জোর দেন। কী কী শরীরচর্চা করেন মডেল-অভিনেত্রী?

ওয়াইড স্কোয়াটস

পা এবং কোমরের পেশি মজবুত রাখতে নিয়মিত এটি করে থাকেন কিম। এই ব্যায়াম করার জন্য প্রথমে দু’পা ফাঁক করে দাঁড়াতে হবে। এ বার দুই হাত টান টান করে সামনে দাঁড়াতে হবে। হাঁটু ভাঁজ করে অর্ধেক বসতে হবে। কিম প্রতি দিন ৩-৪ বার এটি করেন।

জাম্প স্কোয়াটস

কিমের টান টান, পেশিবহুল চেহারায় মুগ্ধ তাঁর অনুরাগীরা। পেশি সচল এবং টান টান রাখতে নিয়মিত জাম্প স্কোয়াটস করেন কিম। এটিও স্কোয়াটের মতোই। কিন্তু শুধু হাঁটু ভাঁজ করে সোজা হয়ে দাঁড়ানোর সময়ে লাফিয়ে আবার একই অবস্থানে ফিরে আসতে হবে। কিম প্রতি দিন ১০ থেকে ১৫ বার জাম্প স্কোয়াটস করেন।

লেগ সার্কেল

এই ব্যায়ামটি করতে পছন্দ করেন কিম। এটি করাও সহজ। চাইলে আপনিও করতে পারেন। দুই পায়ের মাঝে বেশ খানিকটা দূরত্ব রেখে মাটিতে সোজা হয়ে দাঁড়াতে হবে। বাঁ পায়ের উপর ভর দিয়ে ডান পা মাটি থেকে উপরে তুলে রাখতে হবে। এই প্রক্রিয়াটি টানা দশ বার করেন কিম।

সিঙ্গল হ্যান্ড ডাম্বেল

কিমের রোজের ফিটনেস রুটিনে যে পাঁচটি ব্যায়াম থাকে, তার মধ্যে অন্যতম সিঙ্গল হ্যান্ড ডাম্বেল। এটি করতে হাঁটু মুড়ে কোনও চেয়ার বা উঁচু জায়গায় বসতে হবে। অন্য পা মাটি ছুঁয়ে থাকবে। একটা হাত চেয়ারের উপরের রাখুন। অন্য হাতে ডাম্বল নিয়ে এক বার কাছে এবং এক বার দূরে টানতে হবে। কিমের মজবুত পেশির রহস্য এটাই।

বার লোডেড

এই ব্যায়ামটি মূলত সকালের দিকে করেন কিম। এটি করা খুব সহজ নয়। সোজা হয়ে দাঁড়িয়ে কাঁধে ১৫ কেজি বার নিয়ে ওঠানামা করতে হবে। পিঠ বেঁকালে চলবে না। কিম রোজ ১২ বার এটি করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE