Advertisement
০২ মে ২০২৪
Viral

পরিচালকের জাতীয় পুরস্কার চুরি করেও ফিরিয়ে দিল চোরেরা, ক্ষমা চেয়ে লিখে গেল চিঠি

মাদুরাইতে জাতীয় পুরস্কার বিজয়ী তামিল ছবির পরিচালক মণিকন্দনের বাসভবনে ঢুকে নগদ টাকা, গয়না এবং মেডেল চুরি করে পালিয়েছিল চোরেরা। তবে কয়েক দিনের মধ্যেই পরিচালকের জাতীয় পুরস্কারটি ফিরিয়ে দেয় তারা।

Thieves return National Award stolen from film director\\\\\\\'s residence in Madurai

চোরের কীর্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০১
Share: Save:

চোরেরা চুরি করে বাড়ি সাফ করে দিলেও ফিরিয়ে দিল পরিচালকের জাতীয় পুরস্কার। মাদুরাইতে জাতীয় পুরস্কার বিজয়ী তামিল ছবির পরিচালক মণিকন্দনের বাসভবনে ঢুকে নগদ টাকা, গয়না এবং মেডেল চুরি করে পালিয়েছিল চোরেরা। তবে সম্প্রতি পরিচালকের সব মেডেল ও পুরস্কার ফিরিয়ে দিয়ে তাঁর কাছে ক্ষমাও চেয়ে নিয়েছে তারা।

উসিলামপট্টিতে পরিচালকের বাড়ির প্রবেশদ্বারে একটি প্লাস্টিকের ব্যাগে হাতে লেখা চিঠি-সহ পদকগুলি রেখে দিয়ে চলে যায় চোরেরা। সেই পদকের মধ্যে ছিল পরিচালকের জাতীয় পুরস্কারটিও। চিঠিতে লেখা, ‘‘স্যর, আমাদের ক্ষমা করবেন, আপনার কঠোর পরিশ্রমের ফল আপনারই থাকবে।’’ যদিও ৮ ফেব্রুয়ারি মণিকন্দনের বাড়ি থেকে চুরি হওয়া মোট ১ লক্ষ টাকা নগদ এবং সোনা ফেরত দেয়নি চোরেরা।

পুলিশ জানিয়েছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা মণিকন্দনের দরজা ভেঙে তাঁর বাড়িতে ঢোকে। চুরির সময়ে মণিকন্দন ও তাঁর পরিবারের লোকজন সকলেই চেন্নাইতে ছিলেন। এই ঘটনায় উসিলামপট্টি থানার পুলিশ একটি মামলা দায়ের করেছে, চোরেদের খোঁজার কাজ ইতিমধ্যেই শুরু করেছে পুলিশ।

ভেট্রিমরান দ্বারা প্রযোজিত তার মণিকন্দনের প্রথম ছবি ‘কাকা মুত্তাই’। ছবিটি মূলত দু’টি বস্তিতে বসবাসকারী খুদেকে ঘিরে তৈরি হয়, যাদের জীবনের একমাত্র ইচ্ছা ছিল একটি পিৎজ়া চেখে দেখা। ২০১৪ সালের টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রিমিয়ার হয়েছিল। পরবর্তী কালে ‘কুটরাম ঠান্ডানাই’ এবং ‘আনন্দবন কাট্টলাই’-এর মতো সিনেমা পরিচালনা করেছেন তিনি। ‘কাদাইসি বিভাসায়ি’ ছবির জন্য সেরা ফিচার ফিল্মের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। বর্তমানে ডিজ়নি প্লাস হটস্টারের জন্য একটি ওয়েব সিরিজ় পরিচালনা করছেন মণিকন্দন, যেখানে অভিনয় করেছেন বিজয় সেতুপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Thief Madurai Director National Award
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE