Advertisement
১১ মে ২০২৪
Weight Loss

Weight Loss: পুজোর আগে ওজন কমাতে চান? রাতে ঘুমের আগে কী খেতে হবে

কী সেই পানীয়, যা খেলে পুজোর আগেই ছিপছিপে চেহারা ফিরে পাবেন?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ২০:০৪
Share: Save:

সারা বছর যেমন ইচ্ছা চললেও পুজোর আগে ওজন কমানোর চাপ আসেই। বছরের এই ক’টি দিন অন্তত সাজগোজ করতে হবে তো। কিন্তু তার মানেই যে আগামী কয়েক সপ্তাহ না খেয়ে থাকতে হবে, এমন নয়। বরং বাড়তি কিছু খেয়ে দেখা যেতে পারে। ওজন কমবে দ্রুত।

পুষ্টিবিদররা পরামর্শ দেন, কিছু পানীয়ের উপর ভরসা রাখতে। রাতে ঘুমের আগে এগুলি পান করলেই নাকি ওজন ঝরতে থাকে তাড়াতাড়ি। কী সেই পানীয়, যা খেলে পুজোর আগেই ছিপছিপে চেহারা ফিরে পাবেন?

আদা-লেবুর চা

সারা দিন যত বারই চা খান না কেন, এমন কাজ হবে না। ঠিক ঘুমোতে যাওয়ার আগেই খেতে হবে গরম এক কাপ চা। এই পানীয় অনিদ্রার সমস্যা কাটাতে বেশ কার্যকর। আর ঘুম ভাল হলে বাড়বে বিপাক হার। তার ফলে দ্রুত কমবে ওজন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পুদিনার জল

পুদিনা পাতা হজমের প্রক্রিয়া ভাল করে। লিভার পরিষ্কার করে। সঙ্গে বিপাক হার বাড়ায়। ফলে ওজন কমে। পুদিনা পাতা জলে ফুটিয়ে ঠান্ডা করে নিতে হবে। রাতে খাওয়ার পরে এই পানীয়টি রোজ খেতে হবে। তবেই কমবে ওজন।

দারচিনি আর আদার পানীয়

আরও একটি উপকরণ প্রয়োজন। তা হল মধু। জলে আদা কুচি আর দারচিনি দিয়ে ফুটিয়ে নিতে হবে। তার পরে এক চা চামচ মধু মিশিয়ে সেই পানীয় খেতে হবে। এতে বিপাক হার বাড়ে। ক্যালোরিও দ্রুত পোড়ে। ফলে ওজন ঝরে তাড়াতাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Health Tips Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE