Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

মাঁকড়ীয় তর্কে ঘি অশ্বিনের

ভারতীয় দলের তারকা স্পিনার অশ্বিন এ বার সেই বিবাদ আরও খুঁচিয়ে দিলেন। বোলারদের সামনের পা সংক্রান্ত ‘নো বল’ নিয়ে নতুন আইন এনেছে আইসিসি।

বিতর্ক: নতুন নিয়ম নিয়ে টুইটারে পাল্টা বার্তা অশ্বিনের। ফাইল চিত্র

বিতর্ক: নতুন নিয়ম নিয়ে টুইটারে পাল্টা বার্তা অশ্বিনের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২০ ০৩:৫১
Share: Save:

গত আইপিএলে রাজস্থান রয়্যালসের জস বাটলারকে মাঁকড়ীয় পদ্ধতিতে আউট করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। ভারতীয় দলের তারকা স্পিনার অশ্বিন এ বার সেই বিবাদ আরও খুঁচিয়ে দিলেন। বোলারদের সামনের পা সংক্রান্ত ‘নো বল’ নিয়ে নতুন আইন এনেছে আইসিসি। তৃতীয় আম্পায়ারেরা টিভির সুবিধা নিয়ে জরিপ করবেন বোলারের সামনের পা সামান্যতমও বাইরে পড়ল কি না। তা নিয়েই একগুচ্ছ টুইট করে অশ্বিন আইসিসি-র উদ্দেশে লিখেছেন, ‘‘আশা করব, প্রযুক্তি এটাও দেখবে যে, নন-স্ট্রাইকার যেন বোলার বল ছাড়ার আগেই ক্রিজ থেকে বেরিয়ে না যায়। গেলে সেই রান বাতিল করা হোক। তা হলেই সামনের পা সংক্রান্ত আইনের ব্যাপারে সাম্য রক্ষা হবে।’’ ব্যাটসম্যান ক্রিজ ছেড়ে বেরিয়ে অন্যায় সুবিধা নিচ্ছেন বলেই তিনি মাঁকড়ীয় আউটের পক্ষে, এমন কথা অশ্বিন আগেই বলেছেন। মঙ্গলবার করা টুইটে তাঁর আরও ব্যাখ্যা, ‘‘অনেকেই হয়তো বুঝতে পারবেন না, এর প্রভাব। আমি বুঝিয়ে দিচ্ছি। দু’ফুট এগিয়ে গিয়ে নন-স্ট্রাইকার ব্যাটসম্যান তাঁর সঙ্গীকে দু’রান নিতে সাহায্য করলে পরের বলেও সেই ব্যাটসম্যানই স্ট্রাইক পাবে। তাই পরের বলে আমি চার বা ছয় খেয়ে যেতে পারি। তার মানে আমি অন্তত ৭ রান দিয়ে দিলাম, যেটা খুব জোর এক রান হতে পারত, অথবা কোনও রানই হত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin IPL Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE