• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শোয়েবকে প্রথম বার বল করতে দেখে রোমাঞ্চিত হয়েছিলাম, বলছেন লি

Brett Lee, Shoaib Akhtar
ব্রেট লি ও শোয়েব আখতার, দুই পেসারই আগুনে গতিতে ছিলেন ব্যাটসম্যানদের ত্রাস।

বিশ্বক্রিকেটের দ্রুততম বোলারদের তালিকায় থাকবেনই অস্ট্রেলিয়ার ব্রেট লি আর পাকিস্তানের শোয়েব আখতার। দু’জনেই বল হাতে গতির ঝড় তুলতেন বাইশ গজে। যা আতঙ্ক ছড়িয়ে দিত বিপক্ষ ব্যাটসম্যানদের মনে।

গতির তুফানেই মিল রয়েছে দুই পেসারের। ব্রেট লি জানিয়েছেন, প্রথম বার যখন পাকিস্তানের পেসারের আগুনে গতির ডেলিভারি দেখলেন, তখন তাঁর কেমন লেগেছিল। পাকিস্তানের এক সাংবাদিক ব্রেট লি-কে উদ্ধৃত করে টুইট করেছেন, “টিভিতে পাকিস্তানের এক টেস্ট ম্যাচ দেখছিলাম। তখনই দেখলাম চুল উড়িয়ে ছুটে দ্রুত গতির আর্ম অ্যাকশনের এই ছেলেটাকে। দেখেই ভাবতে বসলাম, এটা কে! এটা তো দুর্দান্ত গতি। কে এই ছেলেটা? এর নামই বা কী?”

আরও পড়ুন: ওয়াকারের টুইটার অ্যাকাউন্টে পর্ন ভিডিয়োর ক্লিপ, হ্যাকারদের হানায় সোশ্যাল মিডিয়াকে বিদায়​

আরও পড়ুন: ‘সচিনের থেকে এমন প্রস্তাব পেয়ে রসিকতা মনে হয়েছিল’​

শোয়েব ও ব্রেট লি পরবর্তীকালে মুখোমুখি হয়েছেন দুই দলের দুই পেসার হিসেবে। কিন্তু তা প্রভাব ফেলেনি সম্পর্কে। ব্রেট লি-র কথায়, “নব্বইয়ের দশকের শেষের দিকেই সম্ভবত, সালটা ১৯৯৭ বা ১৯৯৮, তখন প্রথম বার দেখেছিলাম শোয়েব আখতারকে বল করতে। ওকে বল করতে দেখা রীতিমতো রোমাঞ্চকর ছিল। কেউ জোরে বল করলে সে কোন দেশের তা ভাবি না। আমার শুধু তা দেখতেই মজা লাগে।” ব্রেট লি আন্তর্জাতিক ক্রিকেটজীবন শেষ করেছেন ৭১৮ উইকেট নিয়ে। আর শোয়েব কেরিয়ারে নিয়েছেন ৪৪৪ উইকেট।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন