Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dale Steyn

উইকিপিডিয়ায় ভুল তথ্য ঠিক করতে গুগলের দ্বারস্থ ডেল স্টেন

বেশ কয়েক বছর ধরেই কাঁধের চোট ভোগাচ্ছে তাঁকে। ২০১৬ সালের নভেম্বর থেকে ধরলে এই সময় পর্যন্ত মাত্র আট টেস্ট, নয় ওয়ানডে ও দুটো টি-টোয়েন্টি খেলেছেন স্টেন।

চোটের জন্য ডেল স্টেনের কেরিয়ার বার বার ক্ষতিগ্রস্ত হয়েছে। ছবি টুইটার থেকে নেওয়া।

চোটের জন্য ডেল স্টেনের কেরিয়ার বার বার ক্ষতিগ্রস্ত হয়েছে। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ১১:২০
Share: Save:

উইকিপিডিয়ায় তাঁর সম্পর্কে ভুল তথ্য দেওয়া রয়েছে। যা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ডেল স্টেন। আর তাই প্রোটিয়া পেসার সেই ভুল তথ্যের সংশোধন চান।

ডেল স্টেন গুগলের কাছে আবেদন করেছেন যে সেই তথ্য যেন ঠিক করে দেওয়া হয়। উইকিপিডিয়াকে বলা হয় অনলাইন এনসাইক্লোপিডিয়া। এর রক্ষণাবেক্ষণ করেন কিছু স্বেচ্ছাসেবী। স্টেন টুইট করেছেন, “গুগলের কেউ কি আমাকে উইকিপিডিয়ায় আমার সম্পর্কে তথ্য পাল্টাতে সাহায্য করতে পারেন? একটা খুব সিরিয়াস তথ্য ভুল রয়েছে। আর সেটা আমি পাল্টাতে চাইছি।”

আরও পড়ুন: স্ত্রীর ব্যাগ বইছে! স্টুয়ার্ট বিনিকে নিয়ে খোঁচার জবাব দিলেন মায়ান্তি

আরও পড়ুন: হ্যামিল্টনে সেঞ্চুরি শ্রেয়াসের, হাফ-সেঞ্চুরি রাহুলের, বড় রানের দিকে টিম ইন্ডিয়া

স্টেনের এই আবেদেন সোশ্যাল মিডিয়ায় অনেকে রসিকতাও করেছেন। অনেকে আবার তাঁর পাশে দাঁড়িয়েছেন। কিন্তু ঠিক কোন তথ্য ভুল রয়েছে, তা পরিষ্কার নয়। চোটের জন্য দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন তিনি। বেশ কয়েক বছর ধরেই কাঁধের চোট ভোগাচ্ছে তাঁকে। ২০১৬ সালের নভেম্বর থেকে ধরলে এই সময় পর্যন্ত মাত্র আট টেস্ট, নয় ওয়ানডে ও দুটো টি-টোয়েন্টি খেলেছেন স্টেন। ইংল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার আসন্ন ওয়ানডে সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Dale Steyn South Africa Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE