• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মেসিকে ছাড়াই আজ নামছে বার্সেলোনা

FC Barcelona wil play today without Lionel Messi
আজ মেসিকে ছাড়াই মাঠে নামছে দল।

Advertisement

 ইন্টার মিলানের বিরুদ্ধে মঙ্গলবারের অ্যাওয়ে ম্যাচে লিয়োনেল মেসিকে বিশ্রাম দিল বার্সেলোনা। সোমবার বার্সেলোনা এই ম্যাচের জন্য ২০ জনের যে দল ঘোষণা করেছে তাতে মেসি নেই। স্প্যানিশ ক্লাব ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে ‘গ্রুপ এফ’-এর পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। তাদের ১১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার এবং বরুসিয়া ডর্টমুন্ড চার পয়েন্ট পিছিয়ে। 

মেসি এ বারের চ্যাম্পিয়ন্স লিগে বার্সার পাঁচটি ম্যাচে অপরাজিত থাকার নেপথ্যে বড় ভূমিকা নিয়েছেন। দুটি গোল এবং তিনটি গোলের পাস বাড়িয়েছেন তিনি। বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে দুরন্ত ছন্দে থাকা লুইস সুয়ারেস এবং আঁতোয়া গ্রিজম্যানকে দলে রাখতে পারেন। তবে মেসিকে তিনি এই ম্যাচে বিশ্রাম দিয়েছেন। আগামী শনিবার রিয়াল সোসিদাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচের যাতে বার্সা মহাতারকাকে তরতাজা পাওয়া যায় সেই কারণে। গত শনিবার লা লিগায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে সরিয়ে সর্বোচ্চ হ্যাটট্রিক করার রেকর্ড করেন মেসি। তাঁর দাপটে ৫-২ গোলে বার্সেলোনা হারায় মায়োরকাকে। 

সোসিদাদের বিরুদ্ধে ম্যাচের পরে বার্সেলোনা মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের। বছর শেষের আগে তাদের শেষ ম্যাচ ঘরের মাঠে আলাভেসের বিরুদ্ধে। তার পরেই শীতকালীন ছুটি শুরু মেসিদের। লা লিগায় এখন পয়েন্টের দিক থেকে রিয়াল মাদ্রিদ ও শীর্ষস্থানে থাকা বার্সেলোনা একই জায়গায় রয়েছে। দুই দলেরই পয়েন্ট ৩৪। গোলপার্থক্যে এগিয়ে মেসিরা।

ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে নক-আউট পর্যায়ে ওঠা নিশ্চিত করে ফেলায় বার্সেলোনা এখন লা লিগাকে বেশি গুরুত্ব দিচ্ছে। এই কারণেই মেসিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত। এমনটাই মনে করা হচ্ছে। চলতি মরসুমে মেসি সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪টি গোল এবং আটটি গোলের পাস বাড়িয়েছেন। বিশেষজ্ঞরা মনে করছেন, এ রকম দুর্ধর্ষ ছন্দে থাকা বার্সা তারকা চলতি বছরের শেষ তিনটি ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারেন, এই আশাতেই তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত ভালভার্দের। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন