Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্টেইন, আরও সমস্যায় দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্টেইন। — ফাইল চিত্র।

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্টেইন। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০১৯ ১৭:৪০
Share: Save:

বিশ্বকাপে চিন্তা আরও বেড়ে গেল দক্ষিণ আফ্রিকার। বুধবার প্রোটিয়া-বাহিনীর বিরুদ্ধে নামছে বিরাট কোহালির ভারত। তার আগেই দক্ষিণ আফ্রিকার সাজঘরে খারাপ খবর। কাঁধের চোট না সারায় বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা বোলার ডেল স্টেইন। তিনি ছিটকে যাওয়ার অর্থই হল দক্ষিণ আফ্রিকার বোলিং নখ-দাঁত হারাল।

চলতি বিশ্বকাপের শুরুটা একদমই ভাল হয়নি দক্ষিণ আফ্রিকার। ইংল্যান্ড ও বাংলাদেশের কাছে হেরে যাওয়ায় ভারতের বিরুদ্ধে ম্যাচ ফ্যাফ দু’ প্লেসিদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটাররা দলের হাল দেখে আশঙ্কিত। ভারতের বিরুদ্ধেও কি মুখ পুড়বে দক্ষিণ আফ্রিকার? এমন প্রশ্নও তুলেছেন কালিসদের মতো প্রাক্তনরা।

এই অবস্থায় চোটের জন্য স্টেইনের ছিটকে যাওয়া বিশ্বকাপে চিন্তা অনেকটাই বাড়িয়ে দিল প্রোটিয়াদের। চোটের লাল চোখ দেখায় ভারতের বিরুদ্ধে নেই লুঙ্গি এনগিডি। পুরোদস্তুর সুস্থ হতে তাঁর দিনদশেক সময় লাগবে। ইংল্যান্ডের বিরুদ্ধে জোফ্রা আর্চারের বাউন্সার হাসিম আমলার হেলমেটে আছড়ে পড়ায় নামতে পারেননি বাংলাদেশের বিরুদ্ধে। আমলা অবশ্য ভারতের বিরুদ্ধে ফিরছেন দলে। তিনি ফিরলেও এনগিডি নামতে পারবেন না। স্টেইনের অভাব অনুভূত হবে দক্ষিণ আফ্রিকার সাজঘরে। অথচ অনেক আশা নিয়ে ইংল্যান্ডে এসেছিলেন স্টেইন। অবশ্য প্রথম দুটো ম্যাচ মাঠের বাইরে বসে থাকতে হয়েছিল তাঁকে। চোট সারিয়ে স্টেইন ফিরে আসবেন এমনটাই আশা ছিল ভক্তদের।

আরও পড়ুন: বিশ্বকাপে এত দেরিতে নামছে কেন ভারত? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: কাল ২০০ ছোঁবেন, নিউজিল্যান্ড বধে শাকিবই বড় ভরসা মাশরাফির

বিশ্বকাপ চলাকালীন নেটে বোলিং করতে দেখা গিয়েছিল তাঁকে। আজ, মঙ্গলবার বিশ্বকাপের অফিসিয়াল টুইটারে ঘোষণা করা হয়, কাঁধের চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার। স্টেইন সরে যাওয়ায় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড বুরান হেন্ড্রিক্সের নাম ঘোষণা করল পরিবর্ত হিসেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE