চার নম্বরে কি দীনেশ কার্তিক? সম্ভাবনা বাড়ল নেটের ব্যাটিং অর্ডারে
আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে কি চার নম্বরে নামতে চলেছেন দীনেশ কার্তিক? অন্তত ভারতের নেট সেশনে দীনেশ কার্তিকের ব্যাট ঘোরানো দেখে তেমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
Dinesh Karthik

সুযোগ পেলে নামতে প্রস্তুত দীনেশ কার্তিক। -ফাইল চিত্র।

আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে কি চার নম্বরে নামতে চলেছেন দীনেশ কার্তিক? অন্তত ভারতের নেট সেশনে দীনেশ কার্তিকের ব্যাট ঘোরানো দেখে তেমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বৃহস্পতিবার আইসিসির পক্ষ থেকে তাঁদের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। যেখানে নেটে দীনেশ কার্তিকের ব্যাটিং করার কিছু মুহূর্ত দেখানো হয়েছে।

প্রসঙ্গত শিখর ধওয়ন আঙুলে চোটের কারণে আগামীবেশ কয়েক দিন মাঠে নামতে পারবেন না। তাই তার বদলে ওপেনার হিসেবে রোহিতের সঙ্গে লোকেশ রাহুলের নামাটা মোটামুটি নিশ্চিত। কারণ রাহুল চার নম্বরে খেললেও দলে অতিরিক্ত ওপেনার হিসেবেই তাঁকে নেওয়া হয়েছিল। রাহুল ওপেন করলে চার নম্বরে কে? এই প্রশ্নেরই উত্তর জানতে ইতিমধ্যেই উদগ্রীব হয়ে উঠেছেন ক্রিকেট প্রেমীরা।

আরও পড়ুন: বোল্ট, বুমরা, না বৃষ্টি, ট্রেন্ট ব্রিজে শেষ হাসি হাসবে কে?

 

আরও পড়ুন: শিখর-ফর্মুলায় বোল্টকে সামলাক রোহিতরা

অনেকেই বলছিলেন চার নম্বরে হয়তো বিজয় শঙ্কর খেলতে পারেন। কারণ তাঁকে নিলে দলে একজন ব্যাটসম্যানের পাশাপাশি দলে একটি বোলিং বিকল্পও বেড়ে যাবে। যদিও অন্য দিকে দীনেশ কার্তিকের তুলনায় আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতার খুবই কম বিজয় শঙ্করের। আর ঠিক সেই কারণেই দীনেশ কার্তিকের দিকে পাল্লা একটু হলেও ভারী বলে মনে করছেন বিশেষজ্ঞরা। নেটে দীনেশ ব্যাটিংও করেছেন অনেক ক্ষণ।

দেখুন দীনেশের নেটে ব্যাটিং করার ভিডিয়ো।

 

ম্যাচের
Live
স্কোর