কুলদীপের বদলে খেলুক শামি, বলছেন ভারতের প্রাক্তন তারকা
হরভজন সিংহ জানিয়েছেন, “উইকেট আর পিচের কন্ডিশনের কথা মাথায় রেখে মহম্মদ শামিকে এই ম্যাচে সুযোগ দেওয়া উচিত।"
Playing 11

পরিবর্তন হতে পারে ভারতের প্রথম একাদশে। ছবি: এপি

পাকিস্তানের বিরুদ্ধে ওল্ড ট্রাফোর্ডে তিনজন ফাস্ট বোলার নিয়ে মাঠে নামতে পারেন বিরাট কোহালি। দলীয় সূত্র থেকে জানা যাচ্ছে, ম্যাঞ্চেস্টারে আজকের ম্যাচে ডাগ আউটে বসতে পারেন বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদব। আর তার বদলে প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন মহম্মদ শামি।

এই প্রসঙ্গে ভারতের প্রাক্তন তারকা অফ স্পিনার হরভজন সিংহ জানিয়েছেন, “উইকেট আর পিচের কন্ডিশনের কথা মাথায় রেখে মহম্মদ শামিকে এই ম্যাচে সুযোগ দেওয়া উচিত। কারণ এই ম্যাচে দু’টি স্পিনার খেলালে কাজের কাজ হবে না বলেই আমার মনে হয়।পাকিস্তানের ব্যাটসম্যানেরা স্পিন ভালই খেলেন।”

এমনিতেও মহম্মদ শামি বিশ্বকাপ শুরু হওয়ার আগে দারুণ ফর্মে ছিলেন। তা সত্ত্বেও বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে প্রথম একাদশে জায়গা পাননি তিনি। অন্য দিকে আইপিএলের মতোই বিশ্বকাপেও তেমন ফর্মে দেখা যাচ্ছে না চায়নাম্যান কুলদীপ যাদবকে। তাই দলে তিন পেসার খেলালে যুজবেন্দ্র চহালের বদলে কুলদীপকেই ডাগআউটে বসার সম্ভাবনা প্রবল।

আরও পড়ুন: মহারণ ভেস্তে দেবেন বরুণদেব? সব চোখ ম্যাঞ্চেস্টারের আকাশে

অন্য দিকে, শিখর ধওয়নের চোটের জন্য কে এল রাহুলকে দিয়েই যে ওপেন করানো হবে তা মোটামুটি নিশ্চিত। কিন্তু প্রশ্ন, তাহলে চার নম্বরে কাকে খেলানো হবে? মনে করা হচ্ছে চার নম্বরে বিজয় শঙ্করেরই খেলার সম্ভাবনা বেশি। যদি খেলেন, তা হলে এটাই হবে তাঁর বিশ্বকাপে ডেবিউ ম্যাচ। বড় ম্যাচের আগে নেটে অনেকক্ষণ ব্যাট করতেও দেখা যায় ভারতের এই অল রাউন্ডারকে।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে ‘মিনি ফাইনাল’ খেলতে নামছে পাকিস্তান, আশাবাদী ইনজি

অধিনায়ক বিরাট কোহালিও জানিয়েছেন, “ম্যাচ ও মাঠের পরিস্থিতির উপর নজর রেখে আমরা দলে কিছু পরিবর্তনের কথাও ভাবতে পারি।”

ম্যাচের
Live
স্কোর