পারদ চড়ছে ভারত-পাকিস্তান ম্যাচের, ম্যাঞ্চেস্টারে পৌঁছলেন পন্থ
বিশ্বকাপে ধওয়নের চোট ভারতীয় শিবিরকে বড় ধাক্কা দিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যর্থ হলেও ঠিক সময়ে ফর্মে ফিরেছিলেন ধওয়ন।
Rishabh Pant

ম্যাঞ্চেস্টারে পৌঁছে গিয়েছেন পন্থ। — ফাইল ছবি

চড়তে শুরু করেছে ভারত-পাকিস্তান ম্যাচের পারদ। ম্যাঞ্চেস্টার পৌঁছে গিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জা। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে উড়ে এসেছেন বশির চাচাও। পাকিস্তানের খেলা যেখানেই থাকে, সেখানেই হাজির হন চাচা। সচিন রমেশ তেন্ডুলকর পাক-ম্যাচের জন্য কোহালিদের পরামর্শ দিয়েছেন।

এর মধ্যেই খবর, ম্যাঞ্চেস্টারে পৌঁছে গিয়েছেন ভারতের বাঁ হাতি ক্রিকেটার ঋষভ পন্থও। শুক্রবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন পন্থ। হোটেলের ঘরে তোলা সেই ছবি। যদিও পাকিস্তানের বিরুদ্ধে নামার সম্ভাবনা নেই পন্থের। শিখর ধওয়নের কভার হিসেবে দেশ থেকে উড়িয়ে আনা হয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যানকে। ধওয়ন যদি ছিটকে যান টুর্নামেন্ট থেকে, তবেই পন্থের জন্য বিশ্বকাপের দরজা খুলে যেতে পারে। বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। ক্রিকেটপ্রেমীদের বুক দুরুদুরু। আদৌ ম্যাচ হবে তো? ম্যাচ না হলে সম্প্রচারকারী চ্যানেল বড় অঙ্কের ক্ষতির মুখে পড়বে। বিশ্বকাপের এই ম্যাচটার দিকেই তো তাকিয়ে সবাই।

বিশ্বকাপে ধওয়নের চোট ভারতীয় শিবিরকে বড় ধাক্কা দিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যর্থ হলেও ঠিক সময়ে ফর্মে ফিরেছিলেন ধওয়ন। অজিদের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাঁ হাতি ওপেনার। নেথান কুল্টার নাইলের লাফিয়ে ওঠা বলটাই ধওয়নকে বিশ্রামে পাঠিয়ে দিল। স্ক্যান রিপোর্টে জানা গিয়েছে, বাঁ হাতের বুড়ো আঙুলে চিড় ধরেছে ধওয়নের।

আরও পড়ুন: চলতি বিশ্বকাপের ভারত-পাক সম্মিলিত একাদশ, কারা রইলেন, বাদ পড়লেন কারা

আরও পড়ুন:  পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের ৬-০, কেমন ছিল সেই ম্যাচগুলো? কারা ছিলেন হিরো?

এরকম পরিস্থিতিতে ধওয়নের কভার হিসেবে পন্থকে দেশ থেকে উড়িয়ে আনা হয়েছে ম্যাঞ্চেস্টারে। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনই ধওয়নের পরিবর্তের নাম ঘোষণা করতে রাজি নয়। বাঁ হাতি ওপেনারের চোট পর্যবেক্ষণ করা হচ্ছে। দিন ১০-১২ পরে ধওয়নের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সামনের দিকে তাকিয়ে পন্থকে তৈরি রাখা হচ্ছে। শেষ পর্যন্ত ধওয়ন যদি মাঠে ফিরতে না পারেন, তা হলে পন্থ ঢুকে পড়তে পারেন দলে। দলের সঙ্গে পন্থকে রেখে, ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে পন্থকে।

ম্যাচের
Live
স্কোর