• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সমস্যার দ্রুত সমাধান করতে হবে ভারতকেই, বলছেন প্রাক্তন জাতীয় কোচ

Team India
ক্রাইস্টচার্চ টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে কোহালির ভারত? ছবি: এএফপি।

সমস্যা টপ অর্ডার ও মিডল অর্ডারে। যা দ্রুত মেরামত করে নিতে হবে ভারতকে। না হলে দুই টেস্টের সিরিজে বিরাট কোহালির দলের পক্ষে সমতা ফেরানো মুশকিল, এমনই মনে করছেন জাতীয় দলের প্রাক্তন কোচ ও প্রাক্তন নিউজিল্যান্ড তারকা জন রাইট

ভারতের ওপেনার পৃথ্বী শ বেসিন রিজার্ভে দুই ইনিংসে করেছেন মাত্র ৩০ রান। অন্য ওপেনার ময়াঙ্ক আগরওয়াল বড় রান পাননি ক্রিজে জমে গিয়েও। ওয়েলিংটন টেস্টে মিডল অর্ডারে রান পাননি চেতেশ্বর পূজারা, বিরাট কোহালিরা। এই ব্যাপারে জন রাইট বলেছেন, “ভারতকে একেবারেই ছন্নছাড়া দেখিয়েছে। দু’জন নতুন ওপেনার দলে। মিডল অর্ডারও রান পায়নি। এই সমস্যাগুলোর সমাধান দরকার জলদি। ভারতের সুবিধা হল এর আগে ‘এ’ দল সম্প্রতি ক্রাইস্টচার্চে খেলেছে। তাই পরিবেশ সম্পর্কে কোহালিরা জেনে যাবে ঠিকঠাক।”

আরও পড়ুন: এই সব ভুল শুধরে না নিলে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হতে পারে কোহালি ব্রিগেড

আরও পড়ুন: চার পেসারেই দ্বিতীয় টেস্টে খেলার ভাবনা নিউজ়িল্যান্ডের​

যশপ্রীত বুমরার ছন্দে না থাকা নিয়ে রাইট বলেছেন, “ও চোট সারিয়ে ফিরছে। ছন্দে ফিরছে ধীরে ধীরে। এটা অধিকাংশ ক্রিকেটাররে সঙ্গেই ঘটে। ওর অজস্র ভিডিয়ো এখন সব দলের কাছেই রয়েছে। একবার দলের আক্রমণের প্রধান শক্তি হয়ে উঠলে, বিপক্ষ দলগুলো অনুবীক্ষণের তলায় ফেলবেই। কী ভাবে সামলানো যায়, তার উপায় খুঁজবেই। কখনও ওভারগুলো খেলে দেওয়া স্ট্র্যাটেজি হয়ে ওঠে। যাতে কোনও উইকেট না পড়ে, সেটা দেখা হয় তখন। তবে বুমরা বুদ্ধিমান বোলার। আমি নিশ্চিত, ও ঠিক পথ খুঁজে পাবে। এই সময়টা কাটিয়ে উঠতে লড়াই চালিয়ে যেতে হবে বুমরাকেই।”

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক প্রশংসা করেছেন ব্ল্যাক ক্যাপস অধিনায়ক কেন উইলিয়ামসনকে। বলেছেন, “নিজের নামের পাশে ‘গ্রেট’ শব্দটা বসানোর পক্ষে যথেষ্ট কিছু করেছে উইলিয়ামসন। ওর মধ্যে সত্যিকারের গুণাবলি রয়েছে। প্রতিকূল পরিস্থিতিতে সফল হওয়ার মতো ফুটওয়ার্ক ও ভারসাম্য রয়েছে ওর। ও এমন বিরল জাতের ব্যাটসম্যান যে কখন রান করে ফেলল টেরই পাওয়া যায় না। এটাই একজন খুব ভাল ব্যাটসম্যানের লক্ষণ।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন