• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেটনে খেলবেন ভারতীয় তারকারা

hockey
প্রতীকী ছবি।

রাজ্য হকি সংস্থার নাম বদল হয়ে রাতারাতি ‘হকি বেঙ্গল’ হয়েছে।  নির্বাচন নিয়ে মামলা চলছে। আর্থিক অবস্থাও খারাপ। বিশ্ব জুড়ে অ্যাস্ট্রোটার্ফে খেলা হলেও বাংলায় লিগ এখনও হয় ঘাসের মাঠে।

এই ডামাডোলেই এ বার বেটন কাপ হচ্ছে। সল্টলেকের সাই পূর্বাঞ্চলীয় কেন্দ্রের অ্যাস্ট্রোটার্ফে। যা শুরুর কথা ছিল ৩ নভেম্বর, রবিবার। কিন্তু শেষ মুহূর্তে সূচি বদলে একদিন পরে, সোমবার শুরু হচ্ছে। প্রথম দু’দিনে আট দলকে নিয়ে হবে প্রাথমিক পর্ব। তিনটি দল যাবে মূল পর্বে। ৬ নভেম্বর শুরু ১২ দলকে নিয়ে চূড়ান্ত পর্ব । ফাইনাল ১২ নভেম্বর।

গতবারের চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল আসছে। যে ন’টি দল মূলবর্বে সরাসরি খেলবে, তাদের মধ্যে তারা সব চেয়ে শক্তিশালী। দীপক ঠাকুর, প্রভজ্যোৎ সিংহ ছাড়াও বর্তমান ভারতীয় দলের এস ভি সুনীলদের মতো অন্তত চার জন আছেন। তবে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলে কত জন কলকাতায় আসবেন, তা নিয়ে সংশয় আছে। নতুন সচিব বললেন, ‘‘ইন্ডিয়ান অয়েলের কর্তারা বলেছেন ৩ নভেম্বর সব খেলোয়াড় ভারতীয় দল থেকে ছাড়া পাবে। যাতে ওরা খেলতে পারে সে জন্য আমরা খেলা পিছিয়ে দিয়েছি। আশা করছি ওদের সব তারকাই আসবে।’’ সূচি যা তৈরি হয়েছে তাতে ইন্ডিয়ান অয়েল বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচ দিয়েই মূল পর্ব শুরু হবে। ইন্ডিয়ান এয়ারলাইন্স বা ইন্ডিয়ান অয়েল না এলেও ভরত ছেত্রীদের কানাড়া ব্যঙ্ক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ভুবনেশ্বর হস্টেল, টাটা অ্যাকাডেমি, আর্মি একাদশ খেলবে। বর্তমান তারকাদের ক’জন আসবেন জানাতে না পারলেও অন্তত এক ডজন প্রাক্তন অলিম্পিয়ান  খেলবেন বেটনে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন