Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2020

‘টুর্নামেন্টের নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অথচ একজন হেড কোচ ভারতীয়’, কটাক্ষ কুম্বলের 

বিদেশি কোচদের ভিড়ে কুম্বলে একাই দেশীয় কোচের ব্যাটন হাতে নিয়ে দৌড়চ্ছেন।

কিংস ইলেভেন পঞ্জাবের কোচ অনিল কুম্বলে। ছবি-ইনস্টাগ্রাম।

কিংস ইলেভেন পঞ্জাবের কোচ অনিল কুম্বলে। ছবি-ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০ ১৯:০৬
Share: Save:

আইপিএলে একমাত্র কিংস ইলেভেন পঞ্জাবের কোচ স্বদেশি। বাকি সাতটি ফ্র্যাঞ্চাইজির কোচই বিদেশি। টুর্নামেন্টের নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হলেও দেশীয় কোচ মাত্র একজন। আর এই বিষয়টাই অবাক করেছে কিংস ইলেভেন পঞ্জাবের কোচ অনিল কুম্বলেকে।

দুবাইয়ে সাংবাদিক বৈঠকে কুম্বলের কটাক্ষ, ‘‘ভারতীয় কোচদের কোনও আইপিএল দলের কোচ হওয়ার সামর্থ্য নেই, এটা কখনওই বলা যাবে না । তবে মজার ব্যাপার হল, টুর্নামেন্টের নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হলেও আট দলের মধ্যে মাত্র একটি দলের কোচ ভারতীয়। আশা রাখি, আগামী দিনে আরও ভারতীয় কোচদের আইপিএলে কোচিং করাতে দেখা যাবে।’’

বিদেশি কোচদের ভিড়ে কুম্বলে একাই দেশীয় কোচের ব্যাটন হাতে নিয়ে দৌড়চ্ছেন। বাকি ফ্র্যাঞ্চাইজিগুলোকে বেগ দিয়ে কিংস ইলেভেন পঞ্জাবকে চ্যাম্পিয়ন করার লক্ষ্য স্থির করে ফেলেছেন তিনি। কুম্বলে বলেন, ‘‘দল হিসেবে কিংস ইলেভেন পঞ্জাব খুবই শক্তিশালী। আইপিএল জেতার জন্য দলটাকে তৈরি করে দেওয়াই আমার কাজ।’’ টুর্নামেন্ট শুরু হলে কুম্বলের কাজ সহজ করে দিতে পারেন কিংস ইলেভেনের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেল।

আরও পড়ুন: বিরল নজির! পেলে-মারাদোনা-মেসিরা যা পারেননি, তা করে দেখালেন রোলান্ডো

‘ক্যারিবিয়ান দৈত্য’কে আরও বড় ভূমিকায় দেখতে চান কোচ কুম্বলে। তিনি বলছেন, ‘‘ব্যাটসম্যান গেলকে কেবল আমরা চাইছি না। ওকে আরও বড় ভূমিকায় দেখতে চাই। গেলের দিকে সবাই তাকিয়ে থাকে। দলের তরুণ ক্রিকেটারদের সঠিক দিশা দেখানোর কাজে এগিয়ে আসতে হবে গেলকে।’’

কোচের প্রত্যাশা কি পূরণ করতে পারবেন ‘ইউনিভার্স বস’? আইপিএল শুরু হলেই তা বোঝা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Kings Eleven Punjab Anil Kumble
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE