• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সৌরভকে কোয়রান্টিনের মেয়াদ কমানোর অনুরোধ অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটারদের

Sourav Ganguly
বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

এই মুহূর্তে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা খেলছেন ওয়ানডে সিরিজ। বুধবার সিরিজের শেষ ওয়ানডে। তার পরই তাঁরা চলে যাবেন আইপিএল খেলতে। নিয়ম অনুসারে সংযুক্ত আরব আমিরশাহিতে পৌঁছনোর পর তাঁদের ছয় দিন থাকতে হবে কোয়রান্টিনে। আর সেই মেয়াদ কমানোরই আবেদন এল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে।

ম্যাঞ্চেস্টার থেকে দুবাইয়ের উড়ান ধরবেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ২১ জন ক্রিকেটার। তাঁরা দুবাই পৌঁছবেন বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর। এদিকে, আইপিএল শুরু হচ্ছে শনিবার ১৯ তারিখ। কোয়রান্টিনে ছয় দিন থাকতে হলে ২৩ সেপ্টেম্বর থেকে তাঁরা আইপিএলে অংশ নিতে পারবেন।

আর এখানেই সমস্যায় পড়ছে ফ্র্যাঞ্চাইজিরা। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড, দুই দেশের ক্রিকেটারদের তরফে এক তারকা ক্রিকেটার সৌরভের কাছে লিখেছেন চিঠি। তাতে অনুরোধ করেছেন কোয়রান্টিনের মেয়াদ অর্ধেক করে তিন দিনে নামিয়ে আনতে। এই মুহূর্তে সৌরভ বোর্ডের পদাধিকারীদের সঙ্গে রয়েছেন দুবাইয়েই। সংবাদ সংস্থার কাছে আইপিএল আয়োজনের সঙ্গে যুক্ত এক কর্তা বলেছেন, “হ্যাঁ, বোর্ড প্রেসিডেন্টের কাছে এই মর্মে এসেছে অনুরোধ। একজন লিখলেও এর সঙ্গে জড়িত আইপিএলে অংশ নিতে চলা সমস্ত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারই। ক্রিকেটাররা মনে করছে যে তারা জৈব সুরক্ষা বলয়েই ছিল। তারা ইংল্যান্ডের  বায়ো বাবল থেকে আমিরশাহির বায়ো বাবলে আসছে। আর ইংল্যান্ডে নিয়মিত তাদের কোভিড টেস্টও হয়েছে।”  

 আরও পড়ুন: নেতা কোহালিতে মুগ্ধ ডিভিলিয়ার্স, পাশে হরভজনও

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের প্রথম দিকে না পেলে সব দলেরই সমস্যা। ব্যতিক্রম একমাত্র কলকাতা নাইট রাইডার্স। কারণ, কেকেআরের প্রথম ম্যাচ ২৩ তারিখ। টম ব্যান্টন, ইয়ন মর্গ্যান ও প্যাট কামিন্সরা যদি ছয় দিনও কোয়রান্টিনে থাকেন, তা হলেও মুশকিল হবে না সেই ম্যাচে খেলতে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন