Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

‘এদের মন্তব্যগুলো পড় আর হাসো’, রজ্জাকের বুমরা-মন্তব্যে তীব্র কটাক্ষ পাঠানের

১৫ বছর আগে ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচের ঠিক আগে মিয়াঁদাদ ভারতের বাঁ হাতি বোলার প্রসঙ্গে বলেছিলেন, “তোমাদের ইরফান পাঠানের মতো বোলার পাকিস্তানের প্রতিটি গলি-মহল্লায় পাওয়া যায়।

রজ্জাক ছুড়েছিলেন ইট, পাঠান মারলেন পাটকেল। —ফাইল চিত্র।

রজ্জাক ছুড়েছিলেন ইট, পাঠান মারলেন পাটকেল। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৯ ১৪:৪০
Share: Save:

যশপ্রীত বুমরাকে ‘বেবি বোলার’ বলে কটাক্ষ করেছিলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আবদুল রজ্জাক। যার উত্তরে এখনও পর্যন্ত একটি শব্দও খরচ করেননি ভারতীয় পেসার। বুমরা চুপ থাকলেও তাঁর হয়ে জবাব দিলেন ইরফান পাঠান। টেনে আনলেন ২০০৪ সালে জাভেদ মিয়াঁদাদের করা একটি মন্তব্যকে।

১৫ বছর আগে ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচের ঠিক আগে মিয়াঁদাদ ভারতের বাঁ হাতি বোলার প্রসঙ্গে বলেছিলেন, “তোমাদের ইরফান পাঠানের মতো বোলার পাকিস্তানের প্রতিটি গলি-মহল্লায় পাওয়া যায়। ওকে নিয়ে চিন্তার কোনও কারণ দেখছি না।”

এমন তির্যক মন্তব্যের বছর দু’য়েক পরে মিয়াঁদাদকে জবাব দিয়েছিলেন পাঠান। ২০০৬ সালে করাচিতে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে পাঠান হ্যাটট্রিক করেছিলেন। তাঁর রামধনুর মতো বাঁকানো সুইং খেলতে পারেননি পাক ব্যাটসম্যানরা।

আরও পড়ুন: ফিরছেন কোহালি-জাডেজা-ভুূবি? দেখে নিন আজ কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ

সেই মন্তব্য সামনে এনে বুমরার পাশে দাঁড়িয়ে রজ্জাককে জবাব দিয়েছেন পাঠান। টুইটারে ভারতের প্রাক্তন অলরাউন্ডার লেখেন, ‘ইরফানের মতো বোলার আমাদের গলিতে গলিতে খেলে। কিন্তু এই গলির বোলার যখন বারবার ওদের বিরুদ্ধে খেলেছে, তত বারই ওদের বেগ দিয়েছে। সমর্থকদের উদ্দেশে বলছি, এই ধরনের মন্তব্যকে গুরুত্ব দেওয়ার কোনও অর্থ নেই। ওর মন্তব্যগুলো পড় আর হাসো।’

পাকিস্তানের ক্রিকেট বিষয়ক একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে রজ্জাক বলেছিলেন, ‘‘আমি ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রার মতো বোলারের বিরুদ্ধে খেলেছি। আমার কাছে যশপ্রীত বুমরা তো শিশু। আমি খুব সহজেই ওকে শাসন করতে পারতাম।’’ রজ্জাকের এমন মন্তব্য নিয়ে প্রবল আলোড়ন তৈরি হয় ভারতীয় ক্রিকেটে। রজ্জাক ছুড়েছিলেন ইট, এ বার পাঠান ছুড়লেন পাটকেল।

আরও পড়ুন: নো বল ডাকবেন তৃতীয় আম্পায়ার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Irfan Pathan Abdul Razzaq
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE