• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেরিয়ারে ১১তম পাঁচ উইকেট, ইশান্ত ছুঁলেন ভারতের বাঁহাতি পেসারের রেকর্ড

Ishant
ইশান্তের পাঁচ উইকেট এল ৬৮ রানের বিনিময়ে। ছবি টুইটার থেকে নেওয়া।

ওয়েলিংটন টেস্টের মাত্র চার দিন আগে নিউজিল্যান্ডে এসে পৌঁছেছিলেন ইশান্ত শর্মা। চোট সারিয়ে ফিরে সেই তিনিই প্রথম টেস্টের প্রথম ইনিংসে নিলেন পাঁচ উইকেট। যা তাঁর কেরিয়ারের ১১তম পাঁচ উইকেট।

ভারতীয় বোলারদের মধ্যে টেস্টে এর আগে জাহির খান ১১বার পাঁচ উইকেট নিয়েছিলেন। তিনি এতদিন ছিলেন ভারতীয়দের মধ্যে এই তালিকায় পাঁচে। ইশান্তও এখন যোগ দিলেন জাহিরের সঙ্গে। ফলে, যুগ্ম ভাবে পাঁচে রইলেন জাহির-ইশান্ত। ৩১ বছর বয়সি ইশান্তের এখন টেস্টে মোট উইকেট সংখ্যা হল ২৯৭। আর তিন উইকেট নিলেই তিনশো ক্লাবে পৌঁছে যাবেন তিনি। 

আরও পড়ুন: দুরন্ত ইশান্ত পাশে দাঁড়ালেন বুমরার​

আরও পড়ুন: ‘পরিস্থিতি যা-ই হোক না কেন, নিজেকে বলি, পারতেই হবে’

নিউজিল্যান্ডের টম লাথাম, টম ব্লান্ডেল, রস টেলর, টিম সাউদি ও ট্রেন্ট বোল্টকে তিনি আউট করেছেন এই ইনিংসে। নিউজিল্যান্ডে এটা ইশান্তের তৃতীয় পাঁচ উইকেট। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে এটা তাঁর দুই নম্বর পাঁচ উইকেট। ২০১৪ সালে এখানেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ছয় উইকেট নিয়েছিলেন তিনি। সার্বিক ভাবে দেশের বাইরে এটা ইশান্তের নবম পাঁচ উইকেট। তবে তাঁর পাঁচ উইকেট সত্ত্বেও প্রথম ইনিংসে ১৮৩ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড।

ইশান্তের পারফরম্যান্সের প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার জেসন গিলেসপি। যিনি ২০১৮ সালে ইংল্যান্ডের সাসেক্স কাউন্টিতে ইশান্তের কোচ ছিলেন। তিনি টুইট করেছেন, “ইশান্তকে ভাল বল করতে দেখে খুব খুশি হয়েছি। এর নেপথ্যে ওর শেখার ইচ্ছা, উন্নতির তাগিদ ও আরও ভাল করার ইচ্ছা রয়েছে। বিসিসিআইয়ের বর্তমান কোচিং স্টাফদের অবদানও রয়েছে এর পিছনে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন