Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মাত্র ৫৯ মিনিটেই জার্মানিতে লক্ষ্য-ভেদ

অষ্টম বাছাই লক্ষ্য সেনকে ফাইনাল জিততে লড়াই করতে হয় প্রায় এক ঘণ্টা। মরসুমে তাঁর টানা তৃতীয় সিঙ্গলস খেতাব এটি। এর আগে বেলজিয়ান আন্তর্জাতিক চ্যালেঞ্জ এবং ডাচ ওপেন সুপার টুর ১০০ প্রতিযোগিতা জিতেছিলেন লক্ষ্য।

ছন্দে: বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম  ৫০-এ আসা নিশ্চিত লক্ষ্যের। ফাইল চিত্র

ছন্দে: বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম ৫০-এ আসা নিশ্চিত লক্ষ্যের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৯ ০৪:৩৫
Share: Save:

দুরন্ত ছন্দে লক্ষ্য সেন। রবিবার জার্মানিতে তিনি ১৭-২১, ২১-১৮, ২১-১৬ চিনের ওয়েং হং ইয়াং-কে হারিয়ে সারলোরলাক্স ওপেন চ্যাম্পিয়ন হন। এই নিয়ে বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার টানা দ্বিতীয় ওয়ার্ল্ড টুর ১০০ পর্যায়ের প্রতিযোগিতা জিতলেন ১৮ বছর বয়সি ভারতীয় তারকা।

অষ্টম বাছাই লক্ষ্য সেনকে ফাইনাল জিততে লড়াই করতে হয় প্রায় এক ঘণ্টা। মরসুমে তাঁর টানা তৃতীয় সিঙ্গলস খেতাব এটি। এর আগে বেলজিয়ান আন্তর্জাতিক চ্যালেঞ্জ এবং ডাচ ওপেন সুপার টুর ১০০ প্রতিযোগিতা জিতেছিলেন লক্ষ্য। বিশ্বের ৫১ নম্বর লক্ষ্য এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ, যুব অলিম্পিক্সে রুপো এবং বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ের পরে সিনিয়র সার্কিটেও অসাধারণ ধারাবাহিকতা দেখাচ্ছেন।

ফাইনালে নামার আগে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৫১ নম্বরে থাকা লক্ষ্য মুখোমুখি লড়াইয়ে চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে এক বার জয় ও দু’বার হারের পরিসংখ্যান নিয়ে নেমেছিলেন। তাতে অবশ্য লাভ হয়নি চিনা খেলোয়াড়ের। প্রথম গেম হারার পরে লক্ষ্য ঘুরে দাঁড়িয়ে আর ম্যাচে ফেরার সুযোগ দেননি প্রতিপক্ষকে। এই জয়ের পরে বিশ্ব ক্রম পর্যায়ে ৫০-এর মধ্যে চলে আসার সম্ভাবনা উজ্জ্বল লক্ষ্যের। এর পরে লক্ষ্য দুটি আন্তর্জাতিক চ্যালেঞ্জে নামতে পারেন— আইরিশ ওপেন (১৩-১৬ নভেম্বর) ও স্কটিশ ওপেন (২১-২৪ নভেম্বর)। দেশের মাটিতে রয়েছে সৈয়দ মোদী আন্তর্জাতিক প্রতিযোগিতা (২৬ নভেম্বর-১ ডিসেম্বর)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton SaarLorLux Open Championship Lakshya Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE