Advertisement
১৯ মার্চ ২০২৪
Majid Bishkar

ইস্টবেঙ্গলের শতবর্ষে যোগ দিতে কলকাতার উদ্দেশে রওনা দিলেন বাদশা

মজিদকে নিয়ে ছড়িয়ে রয়েছে যে কত গল্প, তার ইয়ত্তা নেই! এক সময়ে যাঁদের সঙ্গে খেলেছেন, তাঁদের কথা এখনও বেশ মনে রয়েছে বাদশার।

তেহরান বিমানবন্দরে অপেক্ষারত মজিদ। — নিজস্ব চিত্র।

তেহরান বিমানবন্দরে অপেক্ষারত মজিদ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৯ ১৫:১৩
Share: Save:

প্রায় দু’ যুগ আগে কলকাতা ছেড়ে ইরানে ফিরে গিয়েছিলেন মজিদ বাসকর। সেই পুরনো শহরেই ফের ফিরছেন তিনি, তবে এ বার অতিথি হয়ে।

ইস্টবেঙ্গলের শতবর্ষের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে কলকাতায় খেলে যাওয়া শতাব্দীর সেরা বিদেশিকে। আজ, শনিবার কলকাতার উদ্দেশে রওনা হয়েছেন লাল-হলুদ-এর প্রাক্তন ১২ নম্বর জার্সিধারী।

চলতি মাসের ১ তারিখ ছিল ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবস। সে দিনই ভিডিয়ো ক্লিপিংয়ে মজিদ ইস্টবেঙ্গলের সমর্থকদের উদ্দেশে জানান, তিনি আসবেন ইস্টবেঙ্গলের শতবর্ষ অনুষ্ঠানে। সেই ভিডিয়ো বার্তায় অবশ্য শহরে পা রাখার দিন ক্ষণ জানাননি আশির বাদশা।

আরও পড়ুন: ‘মজিদের একটা দৌড়, কেটে গেল মোহনবাগানের তিন-চার জন ডিফেন্ডার’

আরও পড়ুন: রোভার্স কাপে মজিদকে জড়িয়ে ধরে দিলীপ কুমার বললেন, তুমিই সেরা

শনিবার দুপুর দুপুর তেহরান থেকে রওনা দেন মজিদ। তাঁর সঙ্গে কলকাতায় পা রাখছেন আরও তিন জন। তেহরান থেকে কাতার হয়ে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছতে পৌঁছতে রবিবার ভোর রাত হয়ে যাবে মজিদের।

আনন্দবাজারের কাছে যে ছবি এসে পৌঁছেছে, সেই ছবিতে দেখা যাচ্ছে তেহরান বিমানবন্দরে অপেক্ষা করছেন মজিদ-সহ চার জন। মজিদের পরনে সাদা টি শার্ট। এ দিন দুপুরে ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে মেল পাঠিয়ে জানানো হয়েছে, সোমবার বিকেল চারটে নাগাদ ক্লাব-তাঁবুতে সাংবাদিক বৈঠক করবেন মজিদ। পুরনো ক্লাব প্রসঙ্গে সে দিন আবেগ ঝরবে তাঁর গলায়। ইস্টবেঙ্গল জার্সিতে বল পায়ে কত ফুলই না ফুটিয়েছেন তিনি। রোভার্স কাপ চলাকালীন দিলীপ কুমার মজিদের খেলা দেখে জড়িয়ে ধরেছিলেন। বলেছিলেন, “তুমিই সেরা।’’

মজিদকে নিয়ে ছড়িয়ে রয়েছে যে কত গল্প, তার ইয়ত্তা নেই! এক সময়ে যাঁদের সঙ্গে খেলেছেন, তাঁদের কথা এখনও বেশ মনে রয়েছে বাদশার। পুরনো বন্ধু জামশেদ নাসিরির সঙ্গে দেখা হবে কয়েক যুগ পরে। জামশেদও সেই মুহূর্তের অপেক্ষায়। শুধু জামশিদ নন, ১৩ তারিখ অনেক প্রাক্তন ফুটবলারের সঙ্গেই দেখা হবে মজিদের। বাদশার পা রাখার মুহূর্তের অপেক্ষায় এখন শহর। তার পরেই গোটা শহরের শ্বাসপ্রশ্বাসে শুধুই মজিদ আর মজিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Majid Bishkar East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE