Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rohit Sharma

পায়ে চোট, নিউজিল্যান্ড সফর শেষ রোহিতের?

রোহিত ছিটকে গেলে তা ভারতীয় দলের পক্ষে বিশাল ধাক্কা। একদিনের ক্রিকেটে তিনি দলের সহ-অধিনায়ক। শিখর ধওয়নও না থাকায় রোহিতের অভিজ্ঞতা প্রয়োজন হত টপ অর্ডারে।

যন্ত্রণাকাতর রোহিত। রবিবার পঞ্চম টি-টোয়েন্টিতে পায়ে টান ধরার পর। ছবি টুইটার থেকে নেওয়া।

যন্ত্রণাকাতর রোহিত। রবিবার পঞ্চম টি-টোয়েন্টিতে পায়ে টান ধরার পর। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২৬
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজ ও টেস্ট সিরিজের দল থেকে কি ছিটকে গেলেন রোহিত শর্মা? তেমন আশঙ্কাই বাড়ছে। সংবাদ সংস্থার দাবি, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রে তেমনই জানা যাচ্ছে।

রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের সময় কাফ মাসলে চোট পেয়েছিলেন রোহিত। পরিচর্যার পর ফের ব্যাট করতে নামলেও কয়েক বল পর ড্রেসিংরুমে ফিরে আসতে বাধ্য হন তিনি। ৪১ বলে ৬০ রানে অপরাজিত থাকেন রোহিত। তার পর ভারতের ফিল্ডিংয়ের সময় মাঠে নামতে পারেননি হিটম্যান। দলকে নেতৃত্ব দেন লোকেশ রাহুল।

আরও পড়ুন: বিরাটের নেতৃত্ব ইমরানের পাকিস্তানকে মনে করাচ্ছে, বলছেন ভারতের প্রাক্তন তারকা​

আরও পড়ুন: ম্যাচের সেরা হওয়ার সঙ্গে এই বিশ্বরেকর্ডও করে ফেললেন জশপ্রীত বুমরা​

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল, বুধবার একদিনের সিরিজের প্রথম ম্যাচে খেলতে অসুবিধা হবে না রোহিতের। কিন্তু, বোর্ড সূত্রে জানা হচ্ছে যে, রোহিতের নিউজিল্যান্ড সফর কার্যত শেষ। তিন ম্যাচের একদিনের সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজেও সে ক্ষেত্রে খেলতে পারবেন না তিনি। প্রশ্ন হচ্ছে, রোহিত না পারলে একদিনের সিরিজে ওপেনার হিসেবে কে দলে আসবেন? এ ক্ষেত্রে দুটো নাম ভাসছে ক্রিকেটমহলে। শুভমন গিল ও ময়াঙ্ক আগরওয়াল। দু’জনেই ভারত এ দলের হয়ে নিউজিল্যান্ড সফরে এসেছেন। ফলে, এখানের কন্ডিশনের সঙ্গে পরিচিত।

তবে রোহিত ছিটকে গেলে তা ভারতীয় দলের পক্ষে বিশাল ধাক্কা। একদিনের ক্রিকেটে তিনি দলের সহ-অধিনায়ক। শিখর ধওয়নও না থাকায় রোহিতের অভিজ্ঞতা প্রয়োজন হত টপ অর্ডারে। আর টেস্টে সদ্য ওপেনার হিসেবে শুরু করেছেন তিনি। এবং শুরুতেই ধারাবাহিকতায় টেনেছিলেন নজর। তিনি না থাকলে দুই ফরম্যাটেই ভারতকে নতুন করে পরিকল্পনা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE