বাইশ গজে ব্যাট-বলের দুনিয়ায় আপাতত নির্বাসিত তিনি। ফলে, ইচ্ছা থাকলেও ব্যাট বা বল হাতে মাঠে নেমে পড়া সম্ভব নয়। শাকিব আল হাসান তাই গা ঘামালেন ফুটবলে।

ঢাকায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে কোরিয়ান এক্সপ্যাট টিমের বিরুদ্ধে স্থানীয় ফুটি হ্যাগস দলের হয়ে খেলতে দেখা গেল তাঁকে। আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর অলরাউন্ডারকে স্বচ্ছন্দই দেখাল ফুটবল পায়ে। ৩-২ গোলে জয়ী ফুটি হ্যাগস দলের হয়ে ফেসবুকে এই নিয়ে পোস্টও করা হল। যাতে লেখা হয়েছে, ‘আর্মি স্টেডিয়ামে পূর্ণ মাপের মাঠে ১১ জনে ম্যাচ খেললাম কোরিয়ান এক্সপ্যাট দলের বিরুদ্ধে। আমরা ৩-২ গোলে জিতেছি। ফুটি হ্যাগস টিমে শাকিব আল হাসানকে ফিরে পেয়ে ভাল লাগছে।’

এই ম্যাচে শাকিবের সতীর্থ রিয়াদ শাহির আহমেদ হুসেনও কিছু ছবি পোস্ট করেছেন ফেসবুকে। যাতে শাকিবের সঙ্গে ছবিও রয়েছে।

আরও পড়ুন: ফিক্সিংয়ের জন্য কেপিএলে দেওয়া হতো আইফোন! বিস্ফোরক দাবি এক ক্রিকেটারের​

ভারতীয় বুকির প্রস্তাবের কথা কর্তৃপক্ষকে না জানানোর জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দুই বছরের জন্য নির্বাসিত করেছে শাকিবকে। তার মধ্যে এক বছরের নির্বাসন এখনই পেতে হচ্ছে তাঁকে। যার জন্য পরের বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না তিনি। কারণ, নির্বাসনের মেয়াদ তখনও থাকছে। ২০২০ সালের ২৯ অক্টোবর শেষ হচ্ছে শাকিবের নির্বাসন। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ১৮ অক্টোবর। শাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ। আর টেস্ট দলের অধিনায়ক ঘোষিত হয়েছেন মোমিনুল হক।

আরও পড়ুন: ফের মানসিক স্বাস্থ্য-সমস্যা অস্ট্রেলীয় ক্রিকেটে, ম্যাক্সওয়েলের পর সরলেন অজি ব্যাটসম্যানও​