Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sri Lanka

৮০ বছর পর ফের একই ম্যাচে দু’টি দ্বিশতরানের রেকর্ড

ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বারের জন্য এই বিরল ঘটনা ঘটল। প্রথমবার হয়েছিল ৮০ বছর আগে। ১৯৩৮ সালে।

একই ম্যাচে দু’টি দ্বিশতরান করলেন অ্যাঞ্জেলা পেরেরা। ছবি সংগৃহীত।

একই ম্যাচে দু’টি দ্বিশতরান করলেন অ্যাঞ্জেলা পেরেরা। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:১১
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে বিশ্বরেকর্ড করলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো পেরেরা। একই ম্যাচের দু’টি ইনিংসে দ্বি-শতরান করার বিরল রেকর্ডের অধিকারী হলেন তিনি। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২০১ করার পর দ্বিতীয় ইনিংসে ২৩১ রান করেছেন তিনি। ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বারের জন্য এই বিরল ঘটনা ঘটল। প্রথমবার হয়েছিল ৮০ বছর আগে। ১৯৩৮ সালে এসসেক্সের বিরুদ্ধে কেন্টের হয়ে দুটি ইনিংসে যথাক্রমে ২৪৪ ও ২০২ রান করেছিলেন আর্থার ফাগ।

অ্যাঞ্জেলা কলম্বোর ননডেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাবের অধিনায়ক। ওই ক্লাবের হয়ে সিংহলি স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে ওই দ্বিশতরান দুটি করেছেন।

ওই ম্যাচের প্রথম ইনিংসে ২০৩ বলে ২০১ রান করেন তিনি। যার ফলে সিংহলি স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে বিরুদ্ধে ৪৪৪ রান তোলে তাঁর দল। পাথুম নিসাঙ্কা ১৬৭ রানের ইনিংস খেলেন। দু’জনে মিলে জুটিতে ২৬৭ রান করেন। এর পর দ্বিতীয় ইনিংসে ২৫৬ বলে ২৩১ রান করেন পেরেরা। চার দিনের ওই ম্যাচ যদিও শেষ পর্যন্ত ড্র হয়। তবে দেশের সেরা বোলারদের বিরুদ্ধেই ব্যাট হাতে এই রেকর্ড গড়লেন। সিংহলি স্পোর্টস ক্লাবের হয়ে এই ম্যাচে বল করছিলেন‌ ধামিকা প্রসাদ ও সাচিথরা সেনানায়ক।

এই রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার নির্বাচকদের নিঃশব্দে বার্তা দিয়ে রাখলেন ২৮ বছরের পেরেরা। আন্তর্জাতিক ক্রিকেটে একদমই ভাল সময় যাচ্ছে না শ্রীলঙ্কার। শ্রীলঙ্কার হয়ে এর আগে মাত্র চারটি একদিনের ম্যাচ ও দু’টি টি-২০ ম্যাচ খেলার সুযোগ হয়েছিল তাঁর।

আরও পড়ুন: কাল প্রথমবার জাতীয় দলের জার্সিতে একসঙ্গে নামবেন হার্দিক-ক্রুনাল

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরেরসেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Angelo Perera World Record Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE